ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

দল নির্বাচনই জিদানের বড় সমস্যা

প্রকাশিত: ০৩:৪৪ পিএম, ২২ আগস্ট ২০১৬

লিগের উদ্বোধনী ম্যাচেই রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে দুর্দান্ত এক জয় পেয়ে গেলো জিনেদিন জিদানের দল রিয়াল মাদ্রিদ। রিয়াল সোসিয়েদাদের মাঠে গিয়ে গ্যারেথ বেলের জোড়া গোলের ওপর ভর করে ৩-০ ব্যবধানে জয় নিয়ে ঘরে ফিরেছে লজ ব্লাঙ্কোজরা। দারুণ এই জয়ের পর দল নিয়ে অসম্ভব খুশি কোচ জিদান।

তবে, প্রথম ম্যাচের পর একটা মধুর সমস্যায়ও পড়ে গেলেন তিনি। কারণ, পরের ম্যাচগুলোতে একাদশ সাজানো নিয়েই মাথা ব্যাথা শুরু হয়ে গেছে তার। বিশেষ করে ক্রিশ্চিয়ানো রোনালদো না থাকার কারণে এই ম্যাচের একাদশে রাখা মার্কো আসেনসিওকে নিয়েই বিপদে পড়েছেন বেশি।

কারণ, রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে মার্কো আসেনসিওন যে খেলা দেখিয়েছেন, তাতে করে পরবর্তী ম্যাচে তাকে বাদ দেয়াটা হবে তার জন্য কঠিন। একটি দুর্দান্ত গোলও করেছেন তিনি। একই জায়গায় কয়েকটি অপশন তৈরী হয়ে যাওয়ার কারণেই এ সমস্যাটা দাঁড়িয়ে গেলো জিদানের সামনে।

ম্যাচ শেষে রিয়াল মাদ্রিদ কোচ স্বীকার করেন, শুরুতে একটি শক্তিশালী লাইনআপ দাঁড় করানোটাই ছিল তার সামনে বড় চ্যালেঞ্জ। তিনি বলেন, ‘আমাকে তো একটা সিদ্ধান্ত নিতেই হবে। এ কারণে রোনালদোর স্থানে মার্কো আসেনসিওকে ঠিক করলাম। সে মাঠে সত্যি অসাধারণ খেলেছে এবং একটি গোলও করেছে। তার ভালো খেলার কারণে, পরবর্তী ম্যাচ থেকে সেরা একাদশই বাচাই করা আমার জন্য কঠিন হয়ে গেলো।’

তবে সে যাই হোক, জয় দিয়ে শুরু করতে পারাটা তার কাছে অনেক বেশি গুরুত্বপূর্ণ। এটাই ধরে রাখার চ্যালেঞ্জ এখন তার সামনে। জিদান বলেন, ‘আমরা মৌসুমটা ভালোভাবেই শুরু করলাম। কারণ, এর আগে দেখেছি প্রথম দিকের কয়েকটি ম্যাচ আমাদেরকে শেষ দিকে বেশ ভোগায়।’ আগামী সপ্তাহেই নিজেদের মাঠে সেল্টা ভিগোকে স্বাগত জানাবে রিয়াল মাদ্রিদ।

আইএইচএস/পিআর

আরও পড়ুন