ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

প্রথম দিনই মাঠে নামছে মেসির বার্সেলোনা

প্রকাশিত: ০৭:৩২ এএম, ২০ আগস্ট ২০১৬

নতুন মৌসুমের শুরুটা ট্রফি দিয়ে করতে পারলেও শনিবার থেকে আসল পরীক্ষায় মাঠে নামছে স্প্যানিশ লা লিগার বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। লা লিগার শিরোপা ধরে রাখার লক্ষ্যেই মাঠে নামছে মেসি-ইনিয়েস্তারা। অলিম্পিক ফুটবলের কারণে মৌসুমের শুরুতেই ব্রাজিলিয়ান তারকা নেইমারকে পাচ্ছে না বার্সা। রিয়াল বেটিসের বিপক্ষেই নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে প্রথম নামছে লুইস এনরিকের দল।

তিন দিন আগেই স্প্যানিশ সুপার কাপে সেভিয়াকে উড়িয়ে দিয়েছেন মেসিরা৷ সেই ধারাবাহিকতা লা লিগার শুরুতেও ধরে রাখতে চান বার্সা কোচ লুইস এনরিকে। যদিও বার্সার সামনে এবার কাজটা একটু কঠিনই হবে। কারণ, রাইটব্যাকে দানি আলবেজের পরিবর্তে উপযুক্ত নিয়মিত ফুটবলার পাওয়া৷ এবার ব্রাজিলীয় তারকাকে জুভেন্তাসের কাছে ছেড়ে দিয়েছে বার্সা। মূলতঃ চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ার কারণে আলভেজ আর নতুন করে তা নবায়ন করেননি।

অপরদিকে স্প্যানিশ সুপার কাপ খেলতে গিয়ে ইনজুরিতে পড়েছেন ইনিয়েস্তা। জেরেমি ম্যাথিউ এবং হ্যাভিয়ের মাচেরানো। শিরোপা জিতলেও এই ইনজুরিগুলোর বিনিময়ে। ফলে রিয়াল বেটিসের বিপক্ষে তারা মাঠে নামতে পারবেন কি না সন্দেহ রয়েছে। এছাড়া বিকল্প গোলরক্ষক আন্দ্রে টার স্টেগানও ইনজুরি থেকে এখনও পুরোপুরি সেরে উঠতে পারেননি। ফলে বার্সাকে মাঠে নামাতে হচ্ছে, তৃতীয় গোলরক্ষক জর্দি ম্যাসিপকে। কারণ, ক্লদিও ব্রাভোর ব্যাপারে শোনা যাচ্ছে, তিনি যোগ দিতে পারেন ম্যানসিটিতে।

সেভিয়ার বিপক্ষে লুইস সুয়ারেজ, জেরার্ড পিকে এবং সার্জিও বুস্কেটসকে কোচ এনরিকে বিশ্রাম দিলেও আজ রিয়াল বেটিসের বিপক্ষে মাঠে নামছেন তারা। সুতরাং, প্রথমদিনই মোটামুটি ভারসাম্যপূর্ণ একটি একাদশই মাটে নামাচ্ছেন বার্সেলোনা কোচ। এছাড়া দুর্দান্ত ফর্মে থাকা আর্দা তুরান তো রয়েছেনই।

নতুন কোচ গুস্তাভো পয়েতকে নিয়েই ন্যু ক্যাম্পে উড়ে আসছে রিয়াল বেতিস। ব্রাইটন এবং সান্ডারল্যান্ডের সাবেক এই কোচের হাত ধরেই মৌসুমের শুরু থেকে জ্বলে উঠতে চায় বেতিস।

বার্সা আজ মাঠে নামলেও, ইউরো জয়ের পর ক্রিশ্চিয়ানো রোনালদো প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচে নামছেন আগামীকাল রবিবার৷ অ্যাওয়ে ম্যাচে তার দল রিয়াল মাদ্রিদ খেলবে রিয়াল সোসিদাদের বিপক্ষে। রিয়াল আবার জুভেন্তাস থেকেই ফিরিয়ে এনেছে তাদের লোনের ফুটবলার আলবারো মোরাতাকে। লা লিগার আরেক দাবিদার অ্যাটলেটিকো মাদ্রিদও মাঠে নামবে রবিবার। দিয়েগো সিমিওনের দলের প্রতিপক্ষ আলাবেস।  

আইএইচএস/এবিএস

আরও পড়ুন