ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

দুই সপ্তাহের মধ্যেই বিপিএলের আট দল নির্বাচন!

প্রকাশিত: ১২:৩০ পিএম, ১৫ আগস্ট ২০১৬

প্রায় দুই বছর বিরতির পর গত নভেম্বরে ছয়টি দল নিয়ে অনুষ্ঠিত হয় বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসর। চতুর্থ আসর মাঠে গড়ানোর কথা আগামী নভেম্বরে। এই আসরে আরও দুটি দল বাড়ানোর কথা বলা হচ্ছিল আগে থেকেই এবং আগামী দুই সপ্তাহের মধ্যেই এই আটটি দল নির্বাচন করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

রোববার পাপন তার নিজ বাসভবনে তিনটি ইলেক্ট্রনিক মিডিয়া ও একটি প্রিন্ট মিডিয়ার সঙ্গে কথা বলেন। সেখানে বিপিএলের দল সম্পর্কে তিনি বলেন, ‘আগামী আসরের জন্য নতুন ফ্র্যাঞ্চাইজি যুক্ত করা হবে। গত বছর রাজশাহী আবেদন করেছিল; কিন্তু বিলম্ব হওয়ার কারণে আমরা তাদের নিতে পারিনি। খুলনাও এ বছর আসতে পারে। আমরা এটা সঠিক নিয়মের মধ্যেই করবো।’

আগামী নভেম্বরে অনুষ্ঠিত হবে বিপিএলের চতুর্থ আসর। তবে এখন থেকেই এর কার্যক্রম এগিয়ে রাখতে চায় বিসিবি। আগামী কয়েকদিনের মধ্যেই ফ্র্যাঞ্চাইজি ঠিক করার জন্য বিজ্ঞাপন প্রকাশ করা হবে এবং ১৫ দিনের মধ্যেই আটটি দল চূড়ান্ত করা হবে বলে জানান বিসিবি প্রধান।

‘আমরা খুব শিগগিরিই বিজ্ঞাপন দেবো এবং বিপিএল ফোরের জন্য ১৫ দিনের মধ্যেই নতুন ফ্র্যাঞ্চাইজি খুঁজে বের করবো। তবে বিসিবির বেঁধে দেওয়া নিয়মনীতি পালন না করায় এ বছর একটি বা দুটি ফ্র্যাঞ্চাইজি বাদ দেওয়া হতে পারে। সেক্ষেত্রে তাদের জায়গায় নতুন ফ্র্যাঞ্চাইজি যোগ করা হবে।’

২০১১ সালে ছয়টি দল নিয়ে আয়োজিত হয়েছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম আসর। পরের বছর আরও একটি বাড়িয়ে সাত দল নিয়ে অনুষ্ঠিত হয় দ্বিতীয় আসর। তবে নানা অনিয়ম ও অভিযোগের কারণে দুই বছর বিপিএল মাঠে গড়ায়নি।  

আরটি/আইএইচএস/পিআর

আরও পড়ুন