ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বোল্ট পারবেন কি ‘ট্রিপল ট্রিপল’ ছুঁতে?

প্রকাশিত: ০৯:৩৯ এএম, ১৫ আগস্ট ২০১৬

২০০৮ সালে বেইজিং অলিম্পিকে শুরু। আধিপত্য চলছে রিও অলিম্পিকেও। চীনে অনুষ্ঠিত ওই আসরের ১০০, ২০০ ও ৪*১০০ মিটার রিলেতে সোনা জিতেছিলেন উসাইন বোল্ট। পুনরাবৃত্তি ঘটিয়ে ২০১২ সালে লন্ডন অলিম্পকেও তিনটি সোনা নিজের ঝুলিতে জমা করেন জ্যামাইকান এই গতি দানব।

আজ সোমবার রিও অলিম্পিকে যুক্তরাষ্ট্রের জাস্টিন গ্যাটলিনকে হারিয়ে ১০০ মিটার স্প্রিন্টে টানা তৃতীয়বারের মতো অলিম্পিকে সোনা জিতলেন ২৯ বছর বয়সী দৌড়বিদ। ৯.৮১ সেকেন্ড দৌড় শেষ করেছেন বোল্ট। আর গ্যাটলিনের লেগেছে ৯.৮৯ সেকেন্ড। এবারের আসরে ২০০ আর ৪*১০০ মিটারের সোনা জিতলেই ঐতিহাসিক ‘ট্রিপল ট্রিপল’ জয়ের কীর্তি গড়বেন বোল্ট। ভক্তদের প্রশ্ন, অলিম্পিকে ‘ট্রিপল ট্রিপল’ ছুঁতে পাববেন কি এই জ্যামাইকান?

bolt

যেভাবে ফর্মে আছেন, তাতে বোল্টের পক্ষে এই কীর্তি গড়া সময়ের ব্যাপার। সেটা করতে নিজের সেরাটা ঢেলে দিতে হবে তাকে। কেননা টানা দুটি আসর থেকে স্বর্ণপদক বঞ্চিত গ্যাটলিন-গ্রাসরা বাধা হয়ে দাঁড়াতে পারেন বোল্টের পথে। সে পথ মসৃণ রাখতে মরিয়া বোল্ট।

জ্যামাইকান কিংবদন্তী দৌড়বিদ বলেন, ‘আমার সাথেই থাকুন। আরো দুটো (সোনা) বাকি আছে। আমি এখানে এসেছি তিনটা সোনার পদক জিততে। আমি এসেছি প্রমাণ করতে যে আমি সেরাদের একজন। আমি নিজেকে অন্য সবার চেয়ে আলাদা করতে চাই।’

bolt

এনইউ/পিআর

আরও পড়ুন