ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

জবাব দিচ্ছে অস্ট্রেলিয়া

প্রকাশিত: ০১:৩৪ পিএম, ১৪ আগস্ট ২০১৬

দিনেশ চান্ডিমাল ও ধনঞ্জয় ডি সিলভার জোড়া সেঞ্চুরিতে ভর করে তৃতীয় টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ৩৫৫ রান তুলেছিল শ্রীলঙ্কা। প্রতিপক্ষের মাঠে জবাবটা ভালোই দিচ্ছে অস্ট্রেলিয়া। সিরিজ হারানো অসিদের টানছেন শন মার্শ ও অধিনায়ক স্টিভেন স্মিথ। দ্বিতীয় দিন শেষে সফরকারীদের সংগ্রহ ১ উইকেটে ১৪১ রান।

প্রথম ইনিংসে এখনো শ্রীলঙ্কার চেয়ে ২১৪ রানে পিছিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। তবে স্মিথ-মার্শ অপরাজিত থাকায় আশাবাদী করছে সফরকারীদের! দলীয় ২১ রানের মাথায় অসি শিবিরে আঘাত হানেন ডি সিলভা। খাদের কিনার থেকে অস্ট্রেলিয়াকে উদ্ধার করা স্মিথ-মার্শ দ্বিতীয় উইকেটে জুটি গড়েন ১২০ রানের।

এর আগে ৫ উইকেটে ২১৪ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে শ্রীলঙ্কা। এদিন স্বাগতিকদের হয়ে সেঞ্চুরি আদায় করে নেন দিনেশ চান্দিমাল। ৩৫৬ বলে ১৩টি চার ও একটি ছক্কায় ১৩২ রান করেন লঙ্কান এই উইকেটরক্ষক। আগের দিন শতক হাঁকানো ধনঞ্জয় ডি সিলভার ব্যক্তিগত ইনিংস থামে ১২৯ রানে (২৮০ বলে ১৮টি চারে)।

ষষ্ঠ উইকেটে ২১১ রানের পার্টনারশিপ গড়ে শ্রীলঙ্কাকে বড় স্কোর গড়তে সাহায্য করেন চান্দিমাল-সিলভা। ৩৩ রান করে সেচ্ছায় অবসরে যান রঙ্গনা হেরাথ। ১৬ রান আসে দিলরুয়ান পেরেরার ব্যাট থেকে। অসিদের সেরা বোলার মিচেল স্টার্ক, ৬৩ রান খরচায় নিয়েছেন ৫ উইকেট। ৩ উইকেট নিয়েছেন নাথান লিওন। একটি উইকেট গেছে জন হল্যান্ডের ঝুলিতে।

এনইউ/পিআর

আরও পড়ুন