ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ট্র্র্যাক এন্ড ফিল্ডের মূল আকর্ষণ বোল্ট

প্রকাশিত: ০৪:৫৩ এএম, ১২ আগস্ট ২০১৬

অপেক্ষার পালা শেষ। আজ থেকে শুরু হচ্ছে অলিম্পিক গেমসের সবচেয়ে আকর্ষণীয় ইভেন্ট ট্র্র্যাক এন্ড ফিল্ড। আর স্বাভাবিক এ ইভেন্টের মূল আকর্ষণই জ্যামাইকান গতি তারকা উসাইন বোল্ট কি পারবেন ট্রেবল জয় করতে?

এর উত্তর জানতে অপেক্ষা করতে হবে আরও একদিন। শনিবার থেকে বোল্টের মূল ইভেন্ট শুরু হবে। রোববার হবে ১০০ মিটারের ফাইনাল। এর আগে লন্ডন অলিম্পিকে বোল্ট ১০০ মিটার, ২০০ মিটার, ৪*১০০ মিটার রিলেতে স্বর্ণ জয় করেছিলেন। স্বর্ণ জয় নয় বরং ২০০৮ সালের নিজের শ্রেষ্ঠত্বকেই ধরে রেখেছিলেন। এবার তার সামনে ট্রেবল জয়ের হাতছানি, সেই সাথে ইতিহার গড়ার।  

এদিকে  রিওতে এসেই বোল্ট বলেছিলেন, ‘ছোট থেকে কেউ যখন বড় হয়ে উঠে তখন তার চাওয়াটাও বড় হয়ে যায়। চ্যাম্পিয়নশীপও আমার কাছে তেমনই একটি চাওয়া, এখানে আমি সেটাই করতে এসেছি।’

গত বছর আগস্টে বেইজিংয়ে বিশ্ব চ্যাম্পিয়নশীপে ১০০ ও ২০০ মিটারে নিজের সেরা টাইমিং করতে না পারলেও দীর্ঘদিনের প্রতিদ্বন্দ্বী যুক্তরাষ্ট্রের জাস্টিন গ্যাটলিনকে পিছনে ফেলে স্বর্ণ জয় করেছিলেন। এবারের আসরে সেই গ্যাটলিনই তার মূল প্রতিদ্বন্দ্বীতা। এবার দেখার বিষয় গ্যাটলিন কি পারবে হারানো সাম্রাজ্য ফিরে পেতে না বোল্ট নিজেদে নিয়ে যাবেন ধরা ছোঁয়ার বাইরে।

এমআর/আরআইপি

আরও পড়ুন