ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ম্যারাডোনার বিশ্বাস মেসি আর ফিরবে না

প্রকাশিত: ০৪:১২ পিএম, ১১ আগস্ট ২০১৬

কোপা আমেরিকার ফাইনালে হারের পর ক্ষোভে-দুঃখে, হতাশায় আন্তর্জাতিক ফুটবলকেই গুডবাই জানিয়ে দেন লিওনেল মেসি। আকস্মিক তার অবসর ঘোষণায় যেন বাজ পড়ে বিশ্বব্যাপি তার ভক্ত-সমর্থকদের। বিশ্বব্যাপি আওয়াজ ওঠে, মেসির ফিরে আসার জন্য। আর্জেন্টিনার প্রেসিডেন্ট থেকে শুরু করে সারা বিশ্বে ছড়িয়ে-ছিটিয়ে থাকা লক্ষ-কোটি ভক্ত আবেদন জানাচ্ছে মেসিকে আবারও আকাশি-সাদা জার্সিতে ফিরে আসার জন্য। এমনকি আর্জেন্টিনার নতুন কোচ মেসিকে ফেরানোর জন্য বার্সায় পর্যন্ত এসেছেন।

কিন্তু, আর্জেন্টাইন কিংবদন্তি, ১৯৮৬ বিশ্বকাপজয়ী নায়ক দিয়েগো ম্যারাডোনা মনে করেন, মেসি তার সিদ্ধান্ত পরিবর্তন করে ফিরবেন না আর। এর কারণ হিসেবে তিনি আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনে দুর্বল নেতৃত্বকেই দায়ী করেন।

টানা তৃতীয়বারের মতো ফাইনালে ওঠার পর শিরোপা জিততে না পারার কারণে কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন জেরার্ডো মার্টিনো। তার পরিবর্তে আর্জেন্টিনার নতুন কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে সাও পাওলোর কোচ এডগার্ডো বাউজাকে। মেসিকে রাজি করানোর জন্য বুধবার তিনি বার্সেলোনা পর্যন্ত গিয়েছেন। কিন্তু ম্যারানডোনা বিশ্বাস করেন, মেসি সম্ভবত তার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবে না।

রেডিও লা রেডকে ম্যারাডোনা বলেন, ‘আমার মনে হয় বাউজাকে না বলে দেবে মেসি। এটা আমার চিন্তা। হয়তো বা আমি ভুলও হতে পারি।’

২০১৮ বিশ্বকাপের বাছাইপর্বের প্রথম ৬টি ম্যাচ ইতোমধ্যে জিতে নিয়েছে আর্জেন্টিনা। ফাইনালের ওই বিভীষিকা ছাড়া আর্জেন্টিনার তো বাকি সবই ভালোভাবে এগিয়ে চলছে। তবুও মেসিদের কেন বিদ্রুপ শুনতে হয়? প্রশ্ন তোলেন ম্যারাডোনা। তিনি বলেন, ‘আমাদের দুর্ভাগ্য যে ফেডারেশন যারা চালাচ্ছে তারা অযোগ্য, দুর্বল। এত দুর্বল নেতৃত্ব আমি কখনো দেখিনি।’

আইএইচএস/বিএ

আরও পড়ুন