ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ফার্গুসনকে লজ্জা দিলেন পগবা!

প্রকাশিত: ০৩:১৫ পিএম, ১০ আগস্ট ২০১৬

ম্যানচেস্টার ইউনাইটেড এক রত্ন খুঁজে পেয়েছিল। কে জানত এই রত্নই একদিন অভিমান করে অন্যত্র চলে যাবে। অভিমান ভাঙিয়ে আবার ফিরিয়ে আনতে হবে এমন মূল্য দিয়ে? সেই রত্ন আর কেউ নন, তিনি হলেন ফ্রান্সের তারকা মিডফিল্ডার পল গগবা।

পেশাদার ফুটবলে পগবার অভিষেক হয়েছিল ম্যানইউর হয়েই, ২০১১-১২ মৌসুমে। তবে ক্লাবটিতে স্যার অ্যালেক্স ফার্গুসনের অধীনে খুব একটা স্বস্তিতে ছিলেন না। জায়গা পেতেন না নিয়মিত একাদশে। ক্ষোভে ২০১২ সালে ম্যানইউ ছেড়ে জুভেন্টাসে চলে যান এই ফরাসি ফুটবলার।

চার বছরের ব্যবধানে সেই ওল্ড ট্রাফোর্ডের ক্লাবটিতেই ফিরলেন পগবা, তবে বিশ্ব রেকর্ড গড়েই। ১১ কোটি ইউরো পারিশ্রমিকের বিনিময়ে ম্যানইউতে নাম লেখান তিনি। ভেঙেছেন গ্যারেথ বেলের রেকর্ড। ২০১৩ সালে টটেনহাম হটস্পার থেকে ১০ কোটি ইউরোর বিনিময়ে রিয়াল মাদ্রিদে যোগ দেন এই ওয়েলসম্যান।

pogba

২০১১ সালের ওল্ড ট্রাফোর্ডে একটি ম্যাচে খেলতে নামার কথা পগবার। কিন্তু কোচ ফার্গুসন মোটে নজর দিচ্ছিলেন না তার দিকে। রাফায়েলের বিকল্প হিসেবে মাঠে নামার কথা তার। সেই থেকে শুরু অভিমানের। ইঙ্গিতেই সে অভিমানের কথা বুঝানোর চেষ্টা করলেন পগবা। বলেন, ‘২০১১ সালে ওল্ড ট্রাফোর্ডে ব্লাকবার্নের বিপক্ষে ম্যাচটির কথা বলছি। বেঞ্চে বসে ভীষণ দুঃশ্চিন্তায় ছিলাম।’

চার বছর পর বিশাল অঙ্ক খরচ করে সেই পগবাকেই দলে ভেড়ালো ম্যানইউ। অলরেডসরা পগবাকে চিনলো অনেক পরে? যে কারণে তাদের দিতে হয়েছে কড়া মূল্য। ১১ কোটি ইউরো পারিশ্রমিকের বিনিময়ে বিশ্ব রেকর্ড গড়ে ফের ম্যানইউতে ফিরে ফার্গুসনকে লজ্জা দিলেন পগবা! অনেকে ভাবছেন এমনই।

এনইউ/আরআইপি

আরও পড়ুন