ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

পরাজয়ের মুখে জিম্বাবুয়ে

প্রকাশিত: ০৪:০২ পিএম, ০৯ আগস্ট ২০১৬

বুলাওয়েতে দ্বিতীয় টেস্টে নিশ্চিত জয়ের পথে রয়েছে নিউজিল্যান্ড। দ্বিতীয় ইনিংসে জিম্বাবুয়ের সামনে ৩৮৭ রানের বিশাল চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে কেনে উইলিয়ামসন অ্যান্ড কোং। চতুর্থ দিনের শেষ বিকেলে কিউই বোলারদের তোপের মুখে ৫৮ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে বসেছে স্বাগতিক জিম্বাবুয়ে। বাকি ৩২৯ রান করতে হবে শেষ দিনে। তবে হাতে আছে মাত্র ৭ উইকেট।

প্রথম ইনিংসে তিন সেঞ্চুরির ওপর ভর করে নিউজিল্যান্ড করেছিল ৫৮২ রান। জবাবে জিম্বাবুয়েও ১ সেঞ্চুরির ওপর ভর করে ৩৬২ রান করে। ফলোঅন করানোর সুযোগ থাকলেও কেনে উইলিয়ামসন সিদ্ধান্ত নেন দ্বিতীয় ইনিংসে ব্যাট করার। চতুর্থ দিন সকালে জিম্বাবুয়ে অলআউট করার পর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ২ উইকেটে ১৬৬ রান করেই ইনিংস ঘোষণা করে দেয় কিউইরা।

দুই ওপেনার টম লাথাম এবং মার্টিন গাপটিল ২৬ রানের মধ্যে ফিরে গেলে কেনে উইরিয়ামসন এবং রস টেলর জুটি বেধে দলকে শেষ পর্যন্ত টেনে নিয়ে যান। ১৬৬ রানের গিয়ে ইনিংস ঘোষণা পর্যন্ত আর কোন উইকেট হারায়নি তারা। ৬৮ রানে উইলিয়ামসন এবং ৬৭ রানে অপরাজিত থাকেন রস টেলর।

একই দিনে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামতে হয় জিম্বাবুয়েকে। জয়ের জন্য ৩৮৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে টিনো মায়ো এবং চামু চিভাবা ৪৫ রানের জুটি বেধে ভালোই জবাব দিতে শুরু করেন। ২১ রানে চিভাবা এবং ৩৫ রানে টিনো মায়ো আউট হতেই শুরু বিপর্যয়। সিকান্দার রাজা আউট হয়ে যান কোন রান না করেই। অবশেষে ৫৮ রানে তিন উইকেট পড়ার পর আর জিম্বাবুয়ে ব্যাট করতেই নামেনি।

শেষ পর্যন্ত ৩২৯ রান এগিয়ে থেকে সাজ ঘরে ফেরে নিউজিল্যান্ড। পঞ্চম দিনে কিউই বোলারদের সামনে কতক্ষণ টিকে থাকতে পারবে জিম্বাবুয়ে সেটাই দেখার বিষয়।

আইএইচএস/এবিএস

আরও পড়ুন