ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

প্রাথমিক পরীক্ষার পর আশাবাদী সানি

প্রকাশিত: ১১:২৬ এএম, ০৯ আগস্ট ২০১৬

মঙ্গলবার দুপরে একাডেমি মাঠে ক্যামেরাবন্দি হলো আরাফাত সানির বোলিং অ্যাকশন। আন্তর্জাতিক ক্রিকেটে বোলিংয়ে নিষিদ্ধ বোলারের অ্যাকশন শোধরানোর অগ্রগতি দেখতেই তার বোলিং ক্যামেরাবন্দী করা হয়। একাডেমি মাঠের সেন্টার উইকেটে রিভিউ কমিটির বিশেষজ্ঞদের সামনে বোলিং করেন সানি। প্রাথমিক এ পরীক্ষার পর দারুণ আশাবাদি বাংলাদেশ জাতীয় দলের এ স্পিনার।

পরীক্ষা দেওয়ার পর নিজের বোলিং অ্যাকশন নিয়ে সানি বলেন, ‘আমি আশাবাদি। উপস্থিত সকলেই আমাকে বলেছে আমার বোলিং অ্যাকশন ঠিক আছে। এছাড়া আমি কিছু বলতে পারছি না। তবে এর সম্পূর্ণ প্রসেস শেষ হলে আমি পুরোটা জানতে পারবো।’

এদিন উইকেটের সামনে-পেছনে, ডানে-বাঁয়ে চারটি ক্যামেরা দিয়ে বোলিং অ্যাকশন রেকর্ড করা হয় সানির। এ সময় ভিডিও ধারণের তত্ত্বাবধানে ছিলেন বিসিবি ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (এমআইএস) ম্যানেজার নাসির আহমেদ নাসু।

এ উপস্থিত ছিলেন বোলিং অ্যাকশন রিভিউ কমিটির দুই সদস্য গোলাম ফারুক সুরু ও ওমর খালেদ রুমি। এছাড়াও ছিলেন বিসিবির বিশেষজ্ঞ পেস বোলিং কোচ মাহবুব আলী জাকি। আগামী সপ্তাহের মধ্যে এই ফুটেজ বিশ্লেষণ করে সানির বোলিং অ্যাকশনের আপডেট জানানো হবে বলে জানিয়েছেন তারা।

গত ৩১ জুলাই তাসকিন আহমেদেরও বোলিং অ্যাকশন রেকর্ড করা হয়। তার বোলিং অ্যাকশন দেখে সন্তুষ্ট হয়েছে রিভিউ কমিটি। তবে বিসিবির সবুজ সংকেত পাওয়ার অপেক্ষায় রয়েছেন এ তরুণ।

ভারতে অনুষ্ঠিত গত টি-টোয়েন্টি বিশ্বকাপে আরাফাত সানি ও তাসকিন আহেমদের বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন ওঠে। আইসিসির অনুমোদিত ল্যাবে পরীক্ষা দেয়ার পর অ্যাকশন অবৈধ প্রমাণিত হওয়ার পর নিষিদ্ধ হন বাংলাদেশের এ দুই বোলার।

আরটি/আইএইচএস/আরএস

আরও পড়ুন