ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

না আসলে কালপাগের বিরুদ্ধে আইনি ব্যবস্থা !

প্রকাশিত: ১১:৪২ এএম, ০৬ আগস্ট ২০১৬

ট্রেনার মারিও ভিল্লাভারায়ন আর ফিল্ডিং কোচ রিচার্ড হালসাল এখন ঢাকায়। হেড কোচ চন্দিকা হাতুরুসিংহের কাল আসার কথা। কিন্তু কোনো খবর নেই রোয়ান কালপাগের। এ লঙ্কান স্পিন কোচ কবে আসবেন? আদৌ আসবেন কিনা? তাও জানা নেই।
 
শনিবার বিসিবি সিইও, মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস এবং ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান আকরাম খান কেউ এর উত্তর দিতে পারেননি। তাদের কথায় পরিষ্কার, কালপাগে ইস্যুতে আসলে বোর্ডের কেউই নিশ্চিত নন।

বিসিবি সিইও নিজামউদ্দীন চৌধুরী সুজনের কাছে একই প্রশ্ন করা হলে তিনি তেমন সন্তোষজনক জবাব দিতে পারেননি। শুধু বলেছেন, ‘বাকি কোচদের দুজন চলে এসেছেন। আর একজন আজকালের মধ্যেই চলে আসবেন। আশা করছি রোয়ানও ঢাকা এসে পৌঁছাবেন। অন্যদের মতো তাকেও (রোয়ান কালপাগে) আসতে বলা হয়েছে। দেখা যাক তিনি আসেন কিনা। না আসলে পরিস্থিতি অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।’
 
প্রসঙ্গত, একমাত্র কালপাগেই আসা না আসার কথা বলে উল্টো নিজ দেশে বসে বিসিবির কাছে বেতন দাবি করেছেন। কালপাগে স্বশরীরে না এসে বেতন দাবির কথা বোর্ডের শীর্ষ কর্তারা আগেই মিডিয়াকে নিশ্চিত করেছেন।  এখন কালপাগে যদি না আসেন তাহলে কী হবে?

বিসিবি মিডিয়া কমিটি চেয়ারম্যান জালাল ইউনুসের কথায় পরিষ্কার, আদৌ না আসলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবে বিসিবি। জাগো নিউজের সাথে আলাপে জালাল বলেন, কালপাগে না এসে বসে বসে বেতন দাবি করেছেন, যা অনাকাঙ্ক্ষিত ও অন্যায্য দাবি। আমরা তো আর তাকে কাজ না করে বেতন দিতে পারি না। এখন আসলে খুঁটিয়ে দেখতে হবে তার সঙ্গে বোর্ডের চুক্তির শর্তে কী লেখা আছে? কোনো যৌক্তিক  ও যথার্থ কারণ ছাড়া ছুটিতে থাকা এবং  বাংলাদেশে না এসে দেশে বসে বেতন পাবার বিষয়টি খুঁটিয়ে দেখা হচ্ছে। সেটা নিয়ে সিইও আইনজ্ঞদের সাথে কথা বলছেন।’

জালালের কথায় স্পষ্ট, কালপাগের ঘরে বসে বেতন দাবির বিষয়টি আইনবিদের সঙ্গে কথা বলার পরই চূড়ান্ত হবে। তবে এটা মোটামুটি নিশ্চিত, না এসে বেতন পাবেন না কালপাগে। তার পরেও বেতন দাবি করলে অনিবার্যভাবেই উকিল নোটিশ যাবে তার নামে।  

এআরবি/এনইউ/এবিএস

আরও পড়ুন