ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মোস্তাফিজের অস্ত্রোপচার বুপা ক্রোমওয়েল হাসপাতালে

প্রকাশিত: ০৭:৫৩ এএম, ০৬ আগস্ট ২০১৬

গতকালই জানা গেছে আগামী বৃহস্পতিবার লন্ডনের ফোর্টিয়াস হাসপাতালের অভিজ্ঞ অর্থোপেডিক সার্জন অ্যান্ড্রু ওয়ালেসের অধীনে হচ্ছে মোস্তাফিজের কাঁধের অস্ত্রোপচার। তবে অ্যান্ড্রু ওয়ালেসের অধীনে অস্ত্রোপচার হলেও হাসপাতাল পরিবর্তন করা হচ্ছে। দক্ষিণ কিংস্টোনের বুপা ক্রোমওয়েল হাসপাতালে হবে কাটার মাস্টারের অস্ত্রোপচার।
 
শনিবার বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরী বলেন, ‘ফোর্টিয়াস হাসপাতালের অর্থোপেডিক সার্জন অ্যান্ড্রু ওয়ালেসের অধীনেই হচ্ছে মোস্তাফিজের অস্ত্রোপচার। তবে তিনি আরেকটি হাসপাতালের কথা বলছেন যেটা আধুনিক সুবিধা তুলনামূলকভাবে বেশি পাওয়া যাবে। এটা লন্ডনের বুপা ক্রোমওয়েল হাসপাতাল।’

মোস্তাফিজের অস্ত্রোপচার সম্পর্কে তিনি আরও বলেন, ‘এ অস্ত্রোপচার হতে খুব বেশি সময় লাগবেনা। ৪০ থেকে ৪৫ মিনিটের মধ্যেই হয়ে যাবে।’

এর আগে সাসেক্সের হয়ে খেলতে এসে ইনজুরিতে পড়েন মোস্তাফিজ। চোট পাওয়ার পর ইংল্যান্ডের বিশেষজ্ঞ সার্জন টনি কোচার মুস্তাফিজের কাঁধের প্রথম এমআরআই এবং পরবর্তীতে এমআরএ (ম্যাগনেটিক রিজোন্যান্স এনজিওগ্রাম) দেখে ইনজুরি থেকে পূর্ণ পরিত্রাণের জন্য অস্ত্রোপচারের মতামত দেন।
 
টনি কোচারের ওই মতামতের ভিত্তিতে ইসিবি ইংল্যান্ডে কাঁধের অস্ত্রোপচারে পারদর্শী অধ্যাপক লেনার্ড ফাংক অথবা অ্যান্ড্রু ওয়ালেসকে দিয়ে মুস্তাফিজের কাঁধের অস্ত্রোপচার করানোর জন্য বিসিবিকে পরামর্শ দিয়েছিল। তবে দ্রুত করার স্বার্থে অ্যান্ড্রু ওয়ালেসের অধীনেই হচ্ছে অস্ত্রোপচার।

আরটি/এবিএস

আরও পড়ুন