ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ব্রাজিল-আর্জেন্টিনার বাকি খেলা কবে কখন?

প্রকাশিত: ০৬:২৫ এএম, ০৫ আগস্ট ২০১৬

রিও অলিম্পিকে অন্যতম দুই ফেবারিট ব্রাজিল ও আর্জেন্টিনা। তবে এই মিশনের শুরুটা ভালো হয়নি তাদের। আসরটিতে স্বর্ণ জয়ের দৌড়ে খানিকটা পিছিয়ে পড়েছে ফুটবলের দুই পরাশক্তি।

শুরুতেই হোঁচট খাওয়া ব্রাজিল বৃহস্পতিবার রাতে তুলনামূলক দুর্বল দল দক্ষিণ আফ্রিকার সঙ্গে গোলশূন্য ড্র করেছে (০-০)। পয়েন্ট খুইয়ে হতাশায় রয়েছে সেলেকাওরা।

অপরদিকে, হার দিয়েই রিও অলিম্পিক মিশন শুরু করেছে আর্জেন্টিনা। একই রাতে ‘ডি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে পর্তুগালের কাছে তারা পরাস্ত হয়েছে ২-০ গোলের ব্যবধানে। এর ফলে টুর্নামেন্টের দ্বিতীয় পর্বে উঠতে বড়সড় এক ধাক্কাই খেয়েছে আর্জেন্টাইনরা।

তবে এখনই দ্বিতীয় পর্বে ওঠার সুযোগ শেষ হয়ে যায়নি ব্রাজিল-আর্জেন্টিনার। সামনে আরো দুটি করে ম্যাচ রয়েছে তাদের। এমনও হতে পারে দুটিতে জিততে হবে তাদের। এরপর অবশ্য জয় ভিন্ন অন্য কিছু চাইবে না তারা।

প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে হেরে যাওয়া ‘এ’ গ্রুপে থাকা ব্রাজিলের বাকি দুই প্রতিপক্ষ  ইরাক ও ডেনমার্ক। ৮ আগস্ট ইরাকের বিপক্ষে মাঠে নামবেন নেইমাররা। ১১ আগস্ট ব্রাজিলের প্রতিপক্ষ ডেনমার্ক। দুটি ম্যাচই মাঠে গড়াবে বাংলাদেশ সময় সকাল ৭টায়।

`ডি’ গ্রুপে থাকা আর্জেন্টিনার অন্য দুই প্রতিপক্ষ আলজেরিয়া ও হন্ডুরাস। ৭ আগস্ট রাত ১০টায় আলজেরিয়ার মুখোমুখি হবেন কোরিয়া-পাভনরা। এরপর ১০ আগস্ট   রাত ৩টায় হন্ডুরাসের বিপক্ষে লড়বেন জুনিয়ার মেসিরা।

এবার একনজরে দেখে নেয়া যাক ব্রাজিল-আর্জেন্টিনার বাকি খেলা কবে কখন অনুষ্ঠিত হবে:

ব্রাজিল-ইরাক—৮ আগস্ট,  সকাল ৭টা
ব্রাজিল-ডেনমার্ক—১১ আগস্ট, সকাল ৭টা

আর্জেন্টিনা-আলজেরিয়া—৭ আগস্ট, রাত ৩টা
আর্জেন্টিনা-হন্ডুরাস—১০ আগস্ট, রাত ১০টা

এনইউ/এবিএস

আরও পড়ুন