ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

প্রথমদিনে সুবিধাজনক অবস্থানে শ্রীলঙ্কা

প্রকাশিত: ০৭:৪০ পিএম, ০৪ আগস্ট ২০১৬

পাল্লেকেলেতে অবিশ্বাস্য জয়ের পর গল টেস্টে সিরিজ নিশ্চিত করার লক্ষ্যেই অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নেমেছে স্বাগতিক শ্রীলঙ্কা। তবে এই টেস্টেও রাজত্ব সম্ভবত বোলারদের। যদিও প্রথমদিন টস জিতে ব্যাট করতে নেমে অলআউট হওয়ার আগে ২৮১ রান করেছে লঙ্কানরা এবং অস্ট্রেলিয়ার ২ উইকেট নিয়ে সুবিধাজনক অবস্থানে শ্রীলঙ্কা।

ব্যাট করতে নেমে ৫৪ রান তুলতেই ২ উইকেট হারিয়েছে সফরকারী অস্ট্রেলিয়া। ইনিংসের খাতা খোলার আগেই আউট হয়েছেন জো বার্নস। ৫৪ রানের মাথায় ডেভিড ওয়ার্নার আউট হয়ে গেলে দিনের খেলা শেষ হয়ে যায়। ওয়ার্নার করেন ৪২ রান। ১১ রান নিয়ে দ্বিতীয় দিন ব্যাট করতে নামবেন উসমান খাজা।

এর আগে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন লঙ্কান অধিনায়ক ম্যাথিউজ। ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়। করুণারত্নে আর কুশল সিলভাকে হারিয়ে বিপদে পড়ে তারা। এরপর কুশল পেরেরা, কুশল মেন্ডিস আর অ্যাঞ্জেলো ম্যাথিউজ মিলে প্রতিরোধ গড়েন।

৯ রানে ২ উইকেট পড়ার পর পেরেরা আর মেন্ডিস গড়েন ১০৮ রানের জুটি। ৪৯ রান করে পেরেরা আউট হয়ে গেলে মেন্ডিস আর ম্যাথিউজ ৬৭ রানের জুটি গড়েন। ইনিংসে সর্বোচ্চ ৮৬ রান করে আউট হন কুশল মেন্ডিস। প্রথম টেস্টেও দ্বিতীয় ইনিংসে ১৭৬ রান করে শ্রীলঙ্কাকে জিতিয়েছিলেন তিনি।

ম্যাথিউজ করেন ৫৪ রান। শেষ দিকে ধনঞ্জয়া ডি সিলভা ৩৭ রান করলে শ্রীলঙ্কার রান ২৮১-তে গিয়ে দাঁড়ায়। অসি পেসার মিচেল স্টার্ক উইকেট নেন ৫টি। ২টি নেন নাথান লায়ন।

আইএইচএস/বিএ