ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মোস্তাফিজের কারণেই উইকেট বেশি পান আল-আমিন!

প্রকাশিত: ১২:৪৮ পিএম, ০২ আগস্ট ২০১৬

বিরাট কোহলি থেকে এবি ডি ভিলিয়ার্স, ধোনি থেকে হাশিম আমলার মত বাঘা বাঘা ব্যাটসম্যান হিমশিম খান মোস্তাফিজুর রহমানের বল খেলতে। ফলে কাটার মাস্টারকে একটু দেখে শুনেই খেলেন বিশ্বের যে কোন ব্যাটসম্যান। প্রতিপক্ষ যখন একা মোস্তাফিজকে নিয়ে পরিকল্পনা করে, তখন সুযোগটা কাজে লাগান দলের অন্য বোলাররা। বিষয়টা অকপটে স্বীকার করে নিয়েছেন বাংলাদেশ দলের পেসার আল-আমিন হোসেন। মোস্তাফিজ-সাকিবরা রান বেঁধে রাখতে পারেন বলেই উইকেট বেশি পান দলের অন্য বোলাররা।

মঙ্গলবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দলের সঙ্গে কন্ডিশনিং ক্যাম্পে যোগ দেন আল-আমিন। অনুশীলন শেষে বিসিবি কার্যালয়ে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। এ সময় আল-আমিন বলেন, ‘মোস্তাফিজ আমাদের অনেক বড় সম্পদ। প্রত্যেকটা দলই ওকে নিয়ে পরিকল্পনা করে; কিন্তু তা কাজে লাগে না। এটা একটা ফ্যাক্টর। সে ক্ষেত্রে আমাদের কাজটা সহজ হয়ে যায়। সাকিব ভাই, মোস্তাফিজ একপাশ থেকে যখন রান চাপাচ্ছে, তখন অন্যপাশ থেকে যারাই আসছে তারা উইকেট নিয়ে নিচ্ছে।’

গত এক বছর দুর্দান্ত ফর্মে রয়েছেন আল-আমিন। গত বছর থেকে বাংলাদেশ ক্রিকেটে উত্থান মোস্তাফিজেরও। ওয়ানডে বিশ্বকাপে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দেশে ফেরত আসার পর জিম্বাবুয়ের বিপক্ষে আবার সুযোগ পান আল-আমিন। তখন থেকে আর পিছন ফিরে তাকাতে হয়নি তাকে। আগামী সিরিজে মোস্তাফিজকে অনেক মিস করবেন বলে জানান তিনি।

‘মোস্তাফিজকে অনেক মিস করবো। কারণ সামনে ইংল্যান্ড যদি আসে একটা বড় সিরিজ হবে, এরপর নিউজিল্যান্ড যাবো আমরা। শুনছি ওর অস্ত্রোপচার লাগবে, লাগলে তা যত দ্রুত সম্ভব করা যায় ততই ভালো। যত দ্রুত ও রিকভারি করতে পারে তত বেশি আমাদের উপকার হবে।’

উল্লেখ্য, আগামী সপ্তাহের মধ্যেই মোস্তাফিজের কাঁধে অস্ত্রোপচার হচ্ছে বলে জানা গেছে। আজই ম্যানচেস্টারে এক শল্যবিদের মুখোমুখি হচ্ছেন কাটার মাস্টার। তবে অস্ট্রেলিয়া না ইংল্যান্ড- কোথায় হবে অপারেশন এ নিয়ে দ্বিধা থাকলেও শেষ পর্যন্ত ইংল্যান্ডের ম্যানচেস্টারেই তার অস্ত্রোপচার হতে পারে বলে জানিয়েছে বিসিবির একটি সূত্র।

আরটি/আইএইচএস/এবিএস

আরও পড়ুন