ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

আকিবের ক্লাসে এইচপি পেসারদের নিবিড় অনুশীলন

প্রকাশিত: ০২:২০ পিএম, ৩১ জুলাই ২০১৬

দ্বিতীয় দিনের মত আকিব জাভেদের তত্ত্বাবধানে অনুশীলন করলেন বিসিবির হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের পেসাররা। কড়া নিরাপত্তায় মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের একাডেমিতে রনি-রাজুদের নিয়ে কাজ করেন আকিব।

রোববার সকাল ৯টা থেকে শুরু হয় ক্যাম্পের কার্যক্রম। শুরুতে একাডেমিতে একজন একজন করে প্রত্যেক বোলারদের হাতে ধরিয়ে বোলিংয়ের কারুকাজ শেখান আকিব। এরপর একাডেমি মাঠে তার প্রতিফলন দেখেন তিনি।

এর আগে শনিবার পেসারদের গতি বাড়ানোর টিপস দেন আকিব। সে অনুযায়ী তাদের বোলিং দেখেন তিনি। তবে এদিন পেসারদের কৌশলগত দিকগুলো হাতে-কলমে শিখিয়ে দেওয়ার চেষ্টা করেন এ পাকিস্তানি।

akib

কীভাবে বল করলে সুইং হবে, ইনসুইং হবে কীভাবে? কীভাবে আউটসুইং কিংবা এয়ারসুইং এসব জটিল কাজগুলো বোলারদের রপ্ত করার চেষ্টা করেন পাকিস্তানের সাবেক এ পেসার। এইপির পেসাররাও মনোযোগ সহকারে তার কাছ থেকে নিত্যনতুন কৌশল শিখে নেওয়ার চেষ্টা করেন।

উল্লেখ্য, গত শুক্রবার বিকালে এক সপ্তাহের সফরে বাংলাদেশে আসেন আকিব জাভেদ। ছয়দিনের কার্যদিবসে প্রথম চার দিন এইচপির বোলারদের নিয়ে কাজ করবেন তিনি। শেষ দুই দিন জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্পে থাকা পেসারদের সঙ্গে কাজ করবেন।

akib

এইচপি ক্যাম্পের বোলাররা
আব্দুল হালিম, রিফাত প্রধান, আবুল হোসেন, আবু জায়েদ চৌধুরী, শহিদুল ইসলাম, ইমরান আলী এনাম, মোহাম্মদ আজিম, আশিকুজ্জামান, মেহেদি হাসান রানা, শুভাশীষ রায়, নূর আলম সাদ্দাম, আবু হায়দার রনি, দেওয়ান সাব্বির আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, সাইফ উদ্দিন, আলাউদ্দিন বাবু ও আরিফুল হক।

আরটি/আইএইচএস/আরআইপি