ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

টি-টোয়েন্টি খেলেই ছন্দ হারিয়েছেন সৌম্য!

প্রকাশিত: ১১:১৬ এএম, ২৮ জুলাই ২০১৬

ক্যারিয়ারের শুরুটা ওয়ানডে দিয়ে করেছিলেন হালের নতুন সেনসেশন সৌম্য সরকার। আন্তর্জাতিক ক্রিকেটের শুরুতে কিছুটা সংগ্রাম করলেও দ্রুতই দলের অন্যতম ভরসা হয়ে ওঠেন তিনি। দেশের মাটিতে ভারত এবং পাকিস্তান বধের পার্শ্বনায়ক হলেও দক্ষিণ আফ্রিকা বধের মূল নায়কই ছিলেন এ ড্যাশিং ওপেনার। তবে ওয়ানডের পর টি-টোয়েন্টি সংস্করণে এসে হঠাৎ ছন্দ হারিয়ে ফেলেন তিনি। এরপর থেকেই নিজেকে হারিয়ে খুঁজছেন এ নবীন তারকা।

বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের অ্যাকাডেমিতে সৌম্য সাংবাদিকদের বলেন, ‘ওয়ানডে আমার প্রিয় সংস্করণ। তারপর টি-টোয়েন্টির কারণে ছন্দটা হারিয়ে ফেলেছিলাম। ছন্দটা ফেরানোর জন্য প্রিমিয়ার লিগে একটু ধীরে খেলেছি। পরে আমি চিন্তা করছি, নিজের যেটা, সেটাই আমার সেরা। পরে আবার আগের ধারায় খেলার চেষ্টা করছি। প্রিমিয়ার লিগের শেষ দিকে ভালো খেলেছি।’

দেশের ক্রিকেটে অনেক বড় সম্ভবনা নিয়েই এসেছেন সৌম্য; কিন্তু হঠাৎ ফর্মহীনতার কারণে নিজেকে ফিরে পেতে কঠিন সংগ্রাম করে যাচ্ছেন এ নবীন। কন্ডিশনিং ক্যাম্পে বর্তমানে ফিটনেস ঠিক করার কাজ করছেন ক্রিকেটাররা। খুব শীঘ্রই ব্যাটিং সেশন চালু হলে সেখানে নিজের দুর্বলতা নিয়ে আলাদাভাবে কাজ করবেন বলে জানান তিনি।

‘আমার যে সমস্যা ছিল তা নিয়ে কাজ করতাম; কিন্তু খেলা থাকার কারণে ওভাবে করা হয়নি। ওই সময়টায় সমস্যাটা আরও বেড়েছে। তাছাড়া আগে যতদিন অনুশীলন করেছি খেলার মধ্যেই করেছি। খেলার মধ্যে অতটা উন্নতি করা যায় না। আগামী দিনে যে ব্যাটিং সেশনটা আছে চেষ্টা করব ওখানে উন্নতি করার।’

ক্যারিয়ারে এখন পর্যন্ত ১৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন সৌম্য। আর তাতে ২৯৯ রান করেছেন তিনি, সর্বোচ্চ ৪৭। এরমধ্যে চলতি বছরে ১৬টি টি-টোয়েন্টি খেলে করেছেন ২৫৬ রান। সে তুলনায় ওয়ানডেতে তার পরিসংখ্যান অনেক সমৃদ্ধ। ১৬ ম্যাচে ৪টি হাফ সেঞ্চুরি ও ১টি সেঞ্চুরি সহ মোট ৬৯২ রান করেছেন এ ড্যাশিং ব্যাটসম্যান।

আরটি/আইএইচএস/

আরও পড়ুন