ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

লন্ডন মাতিয়েই ফিরলেন বোল্ট

প্রকাশিত: ১২:১০ পিএম, ২৩ জুলাই ২০১৬

উসাইন বোল্টের ভক্তরা যেন হাঁফ ছেড়ে বাঁচলেন। এই তো মাত্র কিছুদিন আগেই জ্যামাইকার ন্যাশনাল চ্যাম্পিয়নশিপের ট্র্যাক অ্যান্ড ফিল্ড থেকে উঠে গিয়েছিলেন হ্যামস্ট্রিং ইনজুরির কারণে। তখনই শঙ্কা দেখা দিয়েছিল তার রিও অলিম্পিক নিয়ে। শুধু তাই নয়, রিও অলিম্পিকে না খেলার সম্ভাবনাও বেশ তৈরি হয়েছিল বোল্টের। যদিও গত সপ্তাহে অলিম্পিকের জন্য গঠিত দলে জ্যামাইকা তাদের দলে রেখেছে বিশ্বসেরা এই অ্যাথলেটকে।

অবশেষে গতিমানব উসাইন বোল্ট ফিরলেন আপনালয়ে। ট্র্যাক অ্যান্ড ফিল্ডে ঝড় তুললেন। মাতিয়ে দিলেন লন্ডন এবং একই সঙ্গে প্রতিপক্ষকে জানিয়ে দিলেন, রিও নিয়ে চিন্তা না করতে। কারণ এবারও রিও অলিম্পিকের ট্র্যাক অ্যান্ড ফিল্ডে ঝড় তুলবেন এই গতি দানব।  

শুক্রবার লন্ডনে ছিল অ্যানিভার্সারি গেমস। এই গেমসেই নিজেকে আবার চেনালেক বজ্রমানব। দৌড়ালেন ২০০ মিটারে। টাইমিংটা খুব বেশি ভালো ছিল না। তবে লন্ডন গেমসে ২০০ মিটার ঠিকই জিতে নিয়েছেন তিনি। সময় নিয়েছেন ১৯.৮৯ সেকেন্ড।

এক বছরের মধ্যে ২০০ মিটারে এই প্রথম দৌড়ালেন উসাইন বোল্ট। টাইমিংটা মনের মত না হলেও ফিটনেস নিয়ে সন্তুষ্ট হতে পারেন বোল্ট সমর্থকরা। যদিও বোল্ট বলেছেন, গেমস শুরুর আগে যে সময় তার হাতে আছে, সে সময়ের মধ্যে ফিটনেস নিয়ে আরও কাজ করতে চান। তাহলেই রিওর ট্র্যাক অ্যান্ড ফিল্ডে হয়ে উঠবেন আরও দুর্বার।

ফিটনেস নিয়ে তিনি বলেন, ‘এখনো আমি নিজেকে পুরোপুরি ফিট মনে করছি না। আমাকে আরও পরিশ্রম করতে হবে। গেমস শুরুর আগেই ঠিক হয়ে যাব। তবে চোট কাটিয়ে যে উঠতে পারছি, এটাই আসল ব্যাপার। আমার কোচও সন্তুষ্ট। আশা করছি পদক ধরে রাখার লক্ষ্যেই রিওতে যেতে পারবো আমি।’

আইএইচএস/আরআইপি

আরও পড়ুন