ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মাশরাফিদের বোলিং কোচ হচ্ছেন ভাস!

প্রকাশিত: ০৯:৪৬ এএম, ১৮ জুলাই ২০১৬

জাতীয় দলের কোচিং স্টাফে আরেক লঙ্কানের অন্তর্ভুক্তি ঘটবে? চন্দিকা হাতুরুসিংহে, রোয়ান কালপাগে আর ভিল্লাভারায়নের সাথে বাংলাদেশ জাতীয় দলের কোচিং স্টাফ হিসেবে কি আরেক লঙ্কান যোগ দেবেন? ঠিক গুঞ্জন বলা যাবে না। তবে বিসিবির শীর্ষ কর্তাদের কারো কারো কথায় মিলেছে এমন ইঙ্গিত।  

বোর্ডের উচ্চপর্যায়ের এক দায়িত্বশীল ও নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, বোর্ড সভাপতি যে দুজনকে জাতীয় দলের সম্ভাব্য বোলিং কোচ হিসেবে ভাবছেন, তার একজন শ্রীলঙ্কান চামিন্দা ভাস। তার সঙ্গে যোগাযোগ হয়েছে। কথাবার্তাও নাকি চলছে।  

যতদূর জানা গেছে, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন চামিন্দা ভাসকে পেস বোলিং কোচের দায়িত্ব দিতে আগ্রহী। এখন চামিন্দা ভাস বোর্ডের দেয়া প্রস্তাব ও শর্ত মেনে নিলেই নাকি রফা হয়ে যাবে।

উল্লেখ্য,  বিসিবি এর আগে সাবেক পাকিস্তানি পেস বোলার আকিব জাভেদের কথা ভেবেছিল। তার সঙ্গে কথাবার্তা অনেক দূর পর্যন্ত গড়িয়েছিল। বিসিবির অফারও নাকি বেশ ভালো ছিল। কিন্তু আকিব জাভেদ নিজে থেকেই নাকি দায়িত্ব নিতে অপারগতা প্রকাশ করেন। তারপর থেকে বিদেশি বোলিং কোচ নিয়োগে বিসিবি আরো সতর্ক-সাবধানী হয়ে ওঠে।

কথাবার্তা চলতে থাকে নীরবে-নিভৃতে গোপনে। এর মধ্যে বিসিবি মিডিয়া কমিটি চেয়ারম্যান জালাল ইউনুস জাগো নিউজকে জানান, আমাদের হাতে থাকা সংক্ষিপ্ত তালিকায় জনতিনেক কোচের নাম আছে। তাদের সাথে কথাবার্তা হচ্ছে। কিন্তু একটা বিশেষ কারণে আমরা কারো নামই প্রকাশ করতে চাচ্ছি না। কি সেই কারণ?   
 
জালালের ব্যাখ্যা, ‘তিনজনের সাথে কথা চললেও শেষ পর্যন্ত তাদের মধ্য থেকেই একজনকে বেছে নেব আমরা। যাকে নেব, তার নামটাই শুধু জানানো হবে। চূড়ান্ত মনোনয়নের সময় যে বা যার নাম কাটা যাবে, সেই নামগুলো উহ্য থাক; সেটাই চাই আমরা। আর যদি আমরা ঢাকাঢোল পিটিয়ে বলে দেই , অমুক আ তমুকের সাথে কথা হয়েছিল আমাদের। কিন্তু আমরা  ....  ও ..... কে ছেটে ফেলে অমুককে বোলিং কোচ হিসেবে বেছে নিয়েছি এবং তিনিই বাংলাদেশ জাতীয় দলের নতুন বোলিং কোচ। তাহলে বাকিদের একটু হেয় করা হয়। তাদের সামাজিক মর্যাদা একটু হলেও ক্ষুণ্ন হয়।’

তাই নতুন বোলিং কোচ নিয়োগে চরম গোপনীয়তা। তবে সোমবার একাধিক বোর্ড পরিচালকের সাথে আলাপে বোঝা গেল, বোর্ড প্রধানের কাছে যে শর্ট লিস্ট আছে, তাতে উপরের দিকেই চামিন্দা ভাসের নাম আছে। আকিব জাভেদের মত তিনি অপারগতা প্রকাশ না করলে হয়ত রফা হয়ে যাবে। মোদ্দা কথা,  লঙ্কান সাবেক পেস বোলার চামিন্দা ভাস তার তিন স্বদেশী হাতুরু, কালপাগে ও ভিল্লাভারায়নের সঙ্গে বাংলাদেশ জাতীয় দলের কোচিং স্টাফ হিসেবে যোগ দিলে অবাক হবার কিছুই থাকবে না।

এআরবি/আরআর/পিআর

আরও পড়ুন