ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

শঙ্কায় রুবেলের বিশ্বকাপ

প্রকাশিত: ০১:১৬ পিএম, ০৮ জানুয়ারি ২০১৫

নারী নির্যাতন আইনে মামলায় কারাগারে যাওয়া রুবেল হোসেনের ওয়ানডে বিশ্বকাপে খেলা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। বাংলাদেশ দলের সঙ্গে সময়মতো অস্ট্রেলিয়ার যেতে না পারলে এই পেসাররের বিকল্প নেওয়ার কথা জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বৃহস্পতিবার চিত্রনায়িকা নাজনীন আকতার হ্যাপীর দায়ের করা মামলায় রুবেলের জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠায় আদালত। হাইকোর্ট থেকে পাওয়া জামিনের মেয়াদ শেষ হওয়ার তিন দিন আগেই বৃহস্পতিবার সকালে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেছিলেন আসন্ন বিশ্বকাপে বাংলাদেশ দলে ডাক পাওয়া পেসার রুবেল। কিন্তু শুনানি শেষে বিচারক রুবেলের আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী সাংবাদিকদের জানান, ২৪ জানুয়ারি বাংলাদেশ দল অস্ট্রেলিয়ায় যাবে। সে দিন রুবেল যদি দলের সঙ্গে যেতে না পারে তবে তার বিকল্প হিসেবে কাউকে নেওয়া হবে।

রুবেলের মামলার বিষয়টি ব্যক্তিগত এবং আইনি প্রক্রিয়া চলায় এ নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি নিজাম উদ্দিন। তিনি বলেন, “বিষয়টির সমাধান হওয়ার আগ পর্যন্ত কোনো বক্তব্য দেয়া ঠিক হবে না। মাত্রই বিষয়টি আমরা জেনেছি। বিসিবির নীতি নির্ধারকদের সঙ্গে আলোচনা করে পরবর্তী করণীয় ঠিক করা হবে।”

এদিকে বিশ্বকাপ দলের সদস্যদের আনুষ্ঠানিক অনুশীলন শুরু হবে আগামী সোমবার। বিশ্বকাপের দল গোছানোর সময় জামিনে ছিলেন রুবেল। তবে দল ঘোষণার সময় প্রয়োজন হলে এই পেসারের বিকল্প পাঠানো হবে বলে জানিয়েছিলেন বোর্ড প্রধান নাজমুল হাসান।

গত রোববার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দল ঘোষণার সময় নাজমুল জানান, রুবেলকে দলে নেয়ার ক্ষেত্রে মামলার কথা বিবেচনা করেননি নির্বাচকরা। আর অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ডের কন্ডিশনে ছন্দে থাকা এই পেসারকে বাংলাদেশের প্রয়োজন।

## ক্রিকেটার রুবেলকে কারাগারে প্রেরণ