ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বুলেটপ্রুফ বাস কিনলো পিসিবি

প্রকাশিত: ০৮:২৪ এএম, ১৫ জুলাই ২০১৬

পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর জন্য চেষ্টার কমতি নেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি)। বিদেশি দলগুলোর দ্বারে দ্বারে ঘুরেও সহানুভূতি পাচ্ছে না পাকিস্তান। নিরাপত্তার অজুহাতে অতিথিদের কাছে বারবার প্রত্যাখ্যাত হওয়ায় এবার নতুন উদ্যোগ নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। বিদেশি দলগুলোকে আবার পাকিস্তানমুখী করতে নিরাপত্তার অংশ হিসেবে বুলেটপ্রুফ গাড়ি কেনার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

২০০৯ সালের মার্চে লাহোরে শ্রীলঙ্কা দলের বাসে সন্ত্রাসী হামলার ঘটনার পরেই পাকিস্তান থেকে আন্তর্জাতিক ক্রিকেট একররকম নির্বাসিত। ওই হামলায় পাঁচ ক্রিকেটার তো আহত হয়েছিলেনই, প্রাণ হারিয়েছিলেন ছয়জন নিরাপত্তাকর্মী ও দুই বেসামরিক মানুষ। গত বছর মে মাসে জিম্বাবুয়ে এসেছিল আতিথ্য নিতে, এ ছাড়া গত সাত বছরে আর কোনো দল পাকিস্তানে আসতে রাজি হয়নি। তাই এবার অতিথিদের পাকিস্তানে আসতে আরও নিরাপত্তার নিশ্চয়তা দিতেই এই উদ্যোগ পিসিবির।


পিসিবির একজন মুখপাত্র ক্রিকইনফোকে বলেছেন, ‘আন্তর্জাতিক ক্রিকেট দেশে ফেরানোর উদ্যোগের অংশ হিসেবেই আমরা এই চারটি বুলেটপ্রুফ কোস্টার বাস কিনেছি। পাকিস্তানে আসা দলগুলোর (নিরাপত্তা নিয়ে) প্রত্যাশা অনেক বেশি থাকবে। আমরাও তাদের জন্য সবচেয়ে ভালো ব্যবস্থা নিশ্চিত করতে চাই।’

এমআর/পিআর

আরও পড়ুন