ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সেই মরিনহোর ডেরাতেই আসলেন ইব্রাহিমোভিচ

প্রকাশিত: ০৬:০০ এএম, ০১ জুলাই ২০১৬

একসঙ্গে ইন্টার মিলানে খেলেছিলেন এক বছর। সেই থেকেই তার প্রতি আলাদা মায়া জন্মে গেছিল মরিনহোর। সেই মায়ার বাঁধনে আবার এক ঘরে মিলিত হলেন সুইডিশ তারকা জ্লাতান ইব্রাহিমোভিচ। আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেওয়ার পর নিজেই জানালেন তার পরবর্তী গন্তব্য ম্যানচেস্টার ইউনাইটেড।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ইব্রাহিমোভিচ নিজেই ঘোষণা দেন ভবিষ্যৎ ক্লাবের নাম। ‘এখন পুরো বিশ্বের জানা দরকার। আমার পরবর্তী গন্তব্য ম্যানচেস্টার ইউনাটেড।’ সাধারণত ক্লাব কর্তৃপক্ষ খেলোয়াড় নিয়েছে এমন খবর জানায়। কিন্তু ইব্রাহিমোভিচ বলেই ব্যতিক্রম। নিজেই ক্লাবের আগে জানালেন ইউনাইটেডে যাচ্ছেন তিনি।

৩৪ বছর বয়সী ইব্রাহিমোভিচ ইউরোর পরেই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেন। এর আগে তার সাবেক ক্লাব পিএসজির সঙ্গে তিন বছরের বন্ধন ছিন্ন করেন। তখন থেকেই তার ইউনাইটেডে যোগদানের গুঞ্জন শোনা যাচ্ছিল। মরিনহো ইউনাইটেডে আসার পর সেটা আরো বেড়ে যায়। অবশেষে আসলো কাঙ্ক্ষিত সেই ঘোষণা।

১৯৯৯ সালে সুইডিশ ক্লাব মালমোর মাধ্যমে ক্লাব ফুটবলে আগমন ঘটে ইব্রাহিমোভিচ। ১৭ বছরের দীর্ঘ ক্লাব ক্যারিয়ারে খেলেছেন জুভেন্টাস, আয়াক্স, ইন্টার মিলান, এসি মিলান, বার্সেলোনা এবং পিএসজির মত ক্লাবে। ফুটবল ক্যারিয়ারের প্রত্যেক মৌসুমেই একটি করে ট্রফি জিতেছেন ইব্রাহিমোভিচ। তার ঝুলিতে রয়েছে ১৩টি লিগ শিরোপা।

আরআর/পিআর

আরও পড়ুন