ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

নতুন নির্বাচক কমিটির প্রথম দল

প্রকাশিত: ০২:৫৯ পিএম, ৩০ জুন ২০১৬

গত বেশ কিছু দিন ক্রিকেট পাড়ায় সবচেয়ে আলোচিত বিষয় ছিল দ্বিস্তর বিশিষ্ট নির্বাচন কমিটি। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কন্ডিশনিং ক্যাম্পের জন্য সেই আলোচিত-সমালোচিত নির্বাচন কমিটির প্রথম দল ঘোষণা হলো বৃহস্পতিবার। জাতীয় ক্রিকেটার নিয়ে এটা প্রথম দল হলেও কদিন আগেই হাই পারফরম্যান্স ইউনিটের জন্য দল ঘোষণা করেছিল তারা।

এদিন এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে কন্ডিশনিং ক্যাম্পের জন্য ৩০ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী ২০ জুলাই শুরু হবে এ ক্যাম্প। বিসিবির ট্রেনার মারিও ভিল্লাভারায়নের নেতৃত্বে অনুষ্ঠিত হবে কন্ডিশনিং ক্যাম্প।

এ দল তৈরি প্রক্রিয়া নিয়ে বিসিবির অপারেশন্স কমিটি প্রধান আকরাম খান বলেন, ‘নির্বাচকরা যে ৩০ জনকে দিয়েছে আমি সেটার অনুমোদন দিয়েছি। কোচ এবং ম্যানেজারের সঙ্গে তারা কথা বলেছে। আমি আগেও বলেছি, খেলোয়াড় নির্বাচনের ব্যাপারে নির্বাচকরাই শেষ কথা।’

এবারের ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের পারফরম্যান্সের ভিত্তিতে দল নির্বাচন করা হয়েছে বলে জানান আকরাম। কোচ এবং ম্যানেজারের সঙ্গে আলোচনা করেই এ স্কোয়াড দাঁড় করানো হয়েছে বলেও জানান তিনি।

‘ডিপিএলে যারা ভালো খেলেছে কোচ এবং ম্যানেজারের সঙ্গে কথা বলে দলটা নির্বাচন করে আমাকে দিয়েছে, আমি অনুমোদনের জন্য পাঠিয়েছি। প্রথমে ৩-৪ দিন ফিটনেস ট্রেনিং চলবে। এরপর কোচরা ট্রেনিং শুরু করবে।’

আরটি/আরআর/এমএস

আরও পড়ুন