ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ইংল্যান্ডের কোচ হবেন স্কলারি!

প্রকাশিত: ১০:৩১ এএম, ৩০ জুন ২০১৬

বিশ্বকাপের সেমিফাইনালে জার্মানির কাছে হারের ক্ষত এখনও জ্বলজ্বল করছে স্কলারির ফুটবল অধ্যায়ে। ২০০২ সালে ব্রাজিলকে বিশ্বকাপ জেতানোর থেকেও জার্মানির কাছে ৭-১ গোলে হার তার ফুটবল অধ্যায়ের সবথেকে আলোচিত বিষয়। এবার ব্রাজিল বাদে ভিন্ন কারণে আলোচনায় আসলেন লুইস ফিলিপে স্কলারি। ইংল্যান্ডের কোচ হওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন এই কোচ।

বর্তমানে চাইনিজ ক্লাব গুয়াংজু এভারগ্রিনের কোচের দায়িত্ব পালন করছেন স্কলারি। ইউরো থেকে ছিটকে যাওয়ার পরেই রয় হজসনের অবসরে ফাঁকা হয় ইংল্যান্ডের ম্যানেজারের পদ। সম্ভাব্য প্রার্থী হিসেবে ইয়ুর্গেন ক্লিনসম্যান, ক্লদিও রানিয়েরি, গ্যারাথ সাউওগেট, আর্সেন ওয়েঙ্গারসহ আরো কয়েকজনের নাম শোনা যাচ্ছে। এমন সময় স্কলারি নিজে থেকেই ইংল্যান্ডের কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করেন।

ডেইলি মেইলকে দেয়া এক সাক্ষাৎকারে স্কলারি বলেন, ‘আমি গুয়াংজুর ম্যানেজার হিসেবে আছি এখন এদিকেই মনযোগ দিতে চাই কিন্তু আমি জানি ইংল্যান্ডের কোচ হওয়ার গুরুত্ব বিশ্ব ফুটবলে কতটা প্রয়োজনীয়।’

‘আমার ইংলিশ ফুটবলের প্রতি অনেক আগে থেকেই দুর্বলতা রয়েছে। আমি ইংল্যান্ড ফুটবলের প্রয়োজনীয়তা অনুভব করে জাতীয় দলে তাদের সাফল্য পাওয়ার জন্য চেষ্টা করতে পারি।’

‘আমি ব্রাজিল এবং পর্তুগালের হয়ে জাতীয় দলের কোচ থাকাকালীন সময়ে বুঝতে পেরেছিলাম এই পদটার মর্যাদা।’

ইংল্যান্ড দলের কোচ না হলেও এর আগে ইংল্যান্ডের ক্লাব চেলসির হয়ে কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে স্কলারির। জাতীয় দল অধ্যায়ে ২০০২ সালে ব্রাজিলকে বিশ্বকাপ জেতানো ছাড়াও ২০০৪ সালে পর্তুগালকে ইউরোর রানার্সআপ করান স্কলারি।

আরআর/এমএস

আরও পড়ুন