ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

স্কুল ক্রিকেট চ্যাম্পিয়ন টাঙ্গাইল স্কুল অ্যান্ড কলেজ

প্রকাশিত: ১২:৪৬ পিএম, ২৭ জুন ২০১৬

প্রাইম ব্যাংক ইয়াং টাইগার্স জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে টাঙ্গাইল স্কুল অ্যান্ড কলেজ। দারুণ উত্তেজনাপূর্ণ ফাইনালে দিনাজপুর হাই স্কুলকে কাঁদিয়ে শিরোপা জয় করে নেয় তারা। সোমবার শের-ই বাংলা স্টেডিয়ামে রিফাত হাসানের অলরাউন্ড নৈপুণ্যে তিন উইকেটের ব্যবধানে ম্যাচটি জিতে নেয় টাঙ্গাইলের স্কুলটি।

ম্যাচ শেষে পুরস্কার হিসেবে চ্যাম্পিয়ন দলকে ট্রফি ও ৫০,০০০ হাজার টাকার স্মারক চেক ও রানারআপ দলকে ট্রফির সঙ্গে ২৫,০০০ টাকার স্মারক চেক প্রদান করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সহ-সভাপতি মাহবুব আনাম।

চলতি বছরের ১৩ ফেব্রুয়ারি মাঠে গড়ায় প্রাইম ব্যাংক ইয়াং টাইগার্স জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্ট। জেলার বিভিন্ন স্কুল থেকে বেরিয়ে আসে জেলা চ্যাম্পিয়ন। জেলার চ্যাম্পিয়নরা বিভাগীয় পর্যায়ে এসে প্রতিদ্বন্দ্বীতা করে। টুর্নামেন্টে অংশ নেয় দেশের ৫৩৪ টি স্কুলের ১০,৮০০ জন ক্রিকেটের। চার মাসে দেশের বিভিন্ন ভেন্যুতে সর্বমোট ৯৬৫টি ম্যাচ অনুষ্ঠিত হয়

এদিন দিনাজপুর হাই স্কুলের দেওয়া ১৩৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা দারুণ করে টাঙ্গাইল স্কুল অ্যান্ড কলেজ। উদ্বোধনী জুটিতে ৪১ রান এনে দেয় হারুন অর রশিদ ও নিয়ামুল আলম। তবে হারুনের বিদায়ের পর লো-স্কোরিং ম্যাচের উত্তেজনা শুরু হয়। দুর্দান্ত বোলিং করে নিয়মিত বিরতিতে টাঙ্গাইলের উইকেট তুলে নেয় দিনাজপুর।

ফলে দলীয় ৯৫ রানে সাত উইকেট হারিয়ে দারুণ চাপে পড়ে টাঙ্গাইল স্কুল অ্যান্ড কলেজের ক্রিকেটাররা। সেখান থেকে রিফাত হাসান ও অন্তর ইসলাম অবিচ্ছিন্ন ৪২ রানের জুটি গড়ে ইনিংসের ১১ বল বাকি থাকতে জয় নিশ্চিত করে। রিফাত হাসান ৪৪ ও অন্তর ইসলাম ২৪ রানে অপরাজিত থাকে। দিনাজপুর হাই স্কুলের পক্ষে রাজওয়ান হোসেন ও রুপম নন্দী নেয় ২টি করে উইকেট।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে দিনাজপুর হাই স্কুল। ব্যাটিংয়ে নেমে ৪৭.৪ ওভারে ১৩৩ রানে অলআউট হয় দিনাজপুর হাই স্কুল। মাত্র ৭৩ রানে ৭ উইকেট হারানো দলটি মাঝারিমানের সংগ্রহ এনে দেয় মূলতঃ সজিব কামাল ও মাইনুল ইসলাম। অষ্টম উইকেট জুটিতে এ দুই ব্যাটসম্যান যোগ করে ৫৮ রান।

দলের পক্ষে সর্বোচ্চ ৩২ রান করে সজিব। দ্বিতীয় সর্বোচ্চ ২৮ রান আসে মাইনুল ইসলামের ব্যাট থেকে। টাঙ্গাইল স্কুলের পক্ষে তিনটি করে উইকেট নেয় সুমন মিয়া ও রিফাত হাসান। বলে-ব্যাটে অলরাউন্ড নৈপুন্য দেখিয়ে ম্যান অব দ্যা ফাইনাল হয়েছে রিফাত হাসান।

আরটি/আইএইচএস/পিআর

আরও পড়ুন