ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ফেডারেশন কাপের ফাইনালে আরামবাগ

প্রকাশিত: ০১:৫৯ পিএম, ২৩ জুন ২০১৬

সবাইকে চমকে দিয়ে দীর্ঘ ১৫ বছর পর ফেডারেশন কাপের ফাইনালে পৌঁছেছে আরামবাগ ক্রীড়া চক্র। ফেডারেশন কাপের সেমিফাইনালে বিজেএমসিকে ৩-১ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে দলটি।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে খেলার শুরু থেকেই আক্রমণ করে খেলতে থাকে আরামবাগ। ম্যাচের ৪ মিনিটেই এগিয়ে যেতে পারতো কিন্তু ফরোয়ার্ড কেস্টার ফ্রি কিক ডিফেন্ডাররা প্রতিহত করলে ফিরতি বলে আবারো শট নিলে আকরামুজ্জামান লিটনের পায়ে বল যায়। লিটনের শট বিজেএমসির গোলরক্ষক রুখে দেন।

২৫ মিনিটেই আবার এগিয়ে যাওয়ার সুযোগ পায় আরামবাগ। কিন্তু সতীর্থের দেয়া থ্রু পাসের গতি বেশি থাকায় মিডফিল্ডার মোঃ আব্দুল্লাহ বলটি ধরতে পারেননি। ৩৭ মিনিটে আরামবাগকে চমকে দিয়ে ম্যাচে এগিয়ে যায় বিজেএমসি। ফরোয়ার্ড জাকির হোসাইন গোলরক্ষক মিতুলকে পরাস্ত করে বিজেএমসিকে ১-০ গোলে এগিয়ে দেন তিনি।
 
প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধ শুরু করে দুদল। ৬৪ মিনিটে পেনাল্টি পায় আরামবাগ। অনুচং মার্মাকে ফাউল করেন বিজেএমসির সংকর। পেনাল্টি থেকে কেস্টার একন সমতায় ফেরান আরামবাগকে। ৬৯ মিনিটে আবারো গোল করে দলকে ২-১ গোলে এগিয়ে দেন কেস্টার একন। ম্যাচের উত্তেজনা আরো বাকি ছিল।

আব্দুল্লাহ পারভেজের ফ্রি কিকে কিংসলে ফাউল করলে পেনাল্টি পায় বিজেএমসি। কিন্তু গোলের দারুণ সুযোগ নষ্ট করেন বাইবেক। তার শট সাইড পোস্টে লেগে ফেরত আসায় গোল বঞ্চিত হয় বিজেএমসি। ইনজুরি সময়ে বক্সে ঢুকে বাঁ পায়ে বল জালে ঠেলে দেন আরামবাগের ফরোয়ার্ড জাফর ইকবাল (৩-১)।

আরআর/পিআর

আরও পড়ুন