ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

অভিযোগ রয়েছে তামিমের বিরুদ্ধেও

প্রকাশিত: ০১:৩৩ পিএম, ২১ জুন ২০১৬

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে শুরু থেকে নানা নাটক উপহার দিয়ে যাচ্ছে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)। মঙ্গলবার শেষ রাউন্ডের ম্যাচের আগে আরও একটি নতুন নাটক মঞ্চস্থ করলো তারা। আবাহনী-দোলেশ্বরের বিতর্কিত ওই ম্যাচে তামিমের বিপক্ষে কোনো অভিযোগ আনেননি ম্যাচ রেফারি। এমনটাই জানিয়েছিল তারা। অথচ তামিমের বিপক্ষেও অভিযোগ রয়েছে বলে জানিয়েছেন ওই ম্যাচের ভাগ্য নির্ধারণের জন্য গঠিত কমিটির সদস্য ও বিসিবির প্রধান ম্যাচ রেফারি রকিবুল হাসান।

মঙ্গলবার দুপুর ১২টা থেকে আলোচনায় বসে চার সদস্যের বিশেষজ্ঞ কমিটি। সে আলোচনা চলে বিকেল ৪টা পর্যন্ত। এদিন বৈঠকে উপস্থিত ছিলেন আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান নাজমুল করিম টিংকু, টেকনিক্যাল কমিটি থেকে আতাহার আলী খান ও বিসিবির প্রধান ম্যাচ রেফারি রকিবুল হাসান। তারা সেখানে আবাহনীর অধিনায়ক তামিম ইকবালকে ডেকে কথা বলেন। তামিমের সঙ্গে প্রায় দুই ঘণ্টা আলোচনা করেন তারা।

তদন্তের জন্য কাদের কাদের ডেকেছেন জানতে চাইলে রকিবুল হাসান বলেন, ‘রিপোর্টে তামিম ইকবালের বিপক্ষেও অনেকগুলো অভিযোগ ছিল। তাই তাকে আমরা ডেকেছি। এছাড়া আমাদের আম্পায়ার যারা ছিল, ম্যাচ রেফারি ছিল- তাদের ডেকেছি।’

এবারের লিগে আম্পায়ারিং নিয়ে শুরু থেকেই তৈরি হয়েছে নানা বিতর্ক। এবার তাতে জড়িত হলেন স্বয়ং ম্যাচ রেফারি। কারণ এর আগে সে ম্যাচের দায়িত্বরত ম্যাচ রেফারি মন্টু দত্ত তামিমের বিপক্ষে কোনো অভিযোগ তোলেননি বলে জানিয়েছিলেন সিসিডিএমের প্রধান সমন্বয়কারী আমিন খান।

কিন্তু আবাহনী-প্রাইম দোলেশ্বর ম্যাচের দিন মাঠে যে চিত্র দেখা গিয়েছিল তা ম্যাচ রেফারি কিংবা সিসিডিএম সমন্বয়কারীর কথার সঙ্গে মোটেও মিল নেই। ম্যাচের সময়ই দেখা গিয়েছিল আম্পায়ারদের সঙ্গে উচ্চস্বরে কথা বলছেন রাগান্বিত তামিম। বিভিন্ন পত্রপত্রিকায় প্রকাশিত ছবি কিংবা টিভি চ্যানেলগুলোর ভিডিও ফুটেজেই প্রমাণ রয়েছে, তামিমের অসজৌন্যমূলক আচারণের চিত্র। তবুও প্রথম দিকে ম্যাচ রেফারি এবং সিসিডিএমের রিপোর্টে তার বিরুদ্ধে কিছু না থাকার কারণে সবাই বিস্মিতই হয়েছিল।

আরটি/আইএইচএস/আরআইপি

আরও পড়ুন