ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

শেষ ম্যাচের আগে হচ্ছে না স্থগিত ম্যাচের ভাগ্য নির্ধারণ

প্রকাশিত: ১২:৩৩ পিএম, ২১ জুন ২০১৬

বুধবার ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের সুপার সিক্সের শেষ রাউন্ড। এবারের লিগে কে হচ্ছে চ্যাম্পিয়ন তা কালই জানার কথা। তবে বহুল বিতর্কিত আবাহনী-প্রাইম দোলেশ্বর ম্যাচের ভাগ্য নির্ধারণ না হওয়ায় অপেক্ষা বাড়তেও পারে। কারণ স্থগিত ওই ম্যাচটির পরিণতি সব ম্যাচ শেষ হবার আগে দেওয়া সম্ভব নয় বলে জানিয়ে দিয়েছেন বিশেষজ্ঞ কমিটির সদস্য ও আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান নাজমুল করীম টিংকু।

মঙ্গলবার দুপুর বারোটা থেকে আলোচনায় বসেন স্থগিত হওয়ার ম্যাচটির ভাগ্য নির্ধারণে গঠিত চার সদস্যের বিশেষজ্ঞ কমিটি। এদিন বৈঠকে আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান নাজমুল করিম টিংকু, টেকনিক্যাল কমিটি থেকে আতাহার আলী খান ও বিসিবির প্রধান ম্যাচ রেফারি রকিবুল হাসান থাকলেও ছিলেন না ডিসিপ্লিন্যারি কমিটি থেকে কমিটিতে আসা শেখ সোহেল। সেখানে আবাহনীর অধিনায়ক তামিম ইকবাল, ওই ম্যাচের দায়িত্বরত দুই আম্পায়ার গাজী সোহেল, তানভীর হায়দার ও ম্যাচ রেফারি মন্টু দত্ত এবং সিসিডিমের পরিচালক রকিব হায়দার পাভেলকে ডাকা হয়।

শুনানি আলোচনা শেষে সাংবাদিকদের সামনে টেংকু বলেন, ‘শুনানি চলছে, এখনও শেষ হয়নি। আশা করছি নির্ধারিত সময়ের মধ্যেই আমরা জানাতে পারবো। এখন ম্যাচের (শেষ রাউন্ড) আগে যে সময়ে এটার শুনানি আরম্ভ হয়েছে, তার ফল কিভাবে দেওয়া সম্ভব! কতজনের কথা শুনতে হবে, কত কিছু জানতে হবে।’

শেষ রাউন্ডের ম্যাচ শেষে স্থগিত ওই ম্যাচের ভাগ্য জানানো হলে তা প্রশ্নবিদ্ধ হওয়াই স্বাভাবিক। তাই ম্যাচ শেষ হবার আগে করা যায় কি না জানতে চাইলে, আরেক সদস্য রকিবুল হাসান বলেন, ‘আমাদের সিদ্ধান্ত নিরপেক্ষ সিদ্ধান্ত, আমরা সবাই নিরপেক্ষ এখানে। আমাদের সিদ্ধান্ত শিরোপা নির্ধারণ না কার পক্ষে গেল সেটা আমরা ভাবছি না। কালকের ম্যাচের সঙ্গে এর কোন সম্পৃক্ততা নাই। আমরা আমাদের কাজ করবো। কাল ম্যাচ আছে কিনা তাও জানি না।’

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বেধে দেওয়া ৭২ ঘণ্টা শেষ হচ্ছে আগামীকাল বিকেলে। সে সময়ের মধ্যেই তারা তাদের তদন্ত রিপোর্ট বোর্ড বরাবর জানিয়ে দিবেন বলে জানান। তবে সম্পূর্ণ নিরপেক্ষ দৃষ্টিতে তাদের রায় জানাবেন বলে আশ্বাস দিয়েছে এই বিশেষজ্ঞ কমিটি।
 
আরটি/আইএইচএস/এমএস

আরও পড়ুন