ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ভিক্টোরিয়াকে হারিয়ে শিরোপা স্বপ্ন ধরে রাখলো দোলেশ্বর

প্রকাশিত: ১১:০৯ এএম, ২০ জুন ২০১৬

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে দুর্দান্ত এক জয় তুলে শিরোপা স্বপ্ন বাঁচিয়ে রেখেছে প্রাইম দোলেশ্বর। ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবকে ৯১ রানের বিশাল ব্যবধানে হারায় তারা। ফলে ১৫ ম্যাচ শেষে তাদের সংগ্রহ ১৮ পয়েন্ট। একটি ম্যাচে ফলাফল এখনও পায়নি তারা। অপরদিকে এ ম্যাচে হেরে শিরোপা লড়াই থেকে ছিটকে গেল ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব।

প্রাইম দোলেশ্বরের দেওয়া ৩৩৪ রানের রানের পাহাড়সম লক্ষ্য তাড়া করতে নেমে দারুণ শুরু করে তারা। দুই ওপেনার আব্দুল মজিদ ও জুবায়ের আহমেদ দলের পক্ষে ৯৯ রানের সংগ্রহ এনে দেন। এরপর মজিদের বিদায়ের পর মুমিনুল হকের সঙ্গে আরও একটি ৫০ রানের জুটি গড়েন জুবায়ের।

তবে দলীয় ১৪৯ রানে জুবায়েরের বিদায়ের পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ভিক্টোরিয়া। ফলে ২৮ বল বাকি থাকতেই ২৪২ রানে গুটিয়ে যায় তাদের ইনিংস। দলের পক্ষে সর্বোচ্চ ৬১ রান করেন মুমিনুল। এছাড়া জুবায়ের ৫৬ ও মজিদ ৫০ রান করেন।

দোলেশ্বরের পক্ষে ৪৪ রানে ৩টি উইকেট নেন সানজামুল হক। এছাড়া আল-আমিন হোসেন ও রাহাতুল ফেরদৌস ২টি করে উইকেট পান।

এর আগে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় প্রাইম দোলেশ্বর। ব্যাটিংয়ে নেমে শুরুতেই ইনফর্ম ইমতিয়াজকে হারায় তারা। তবে আরেক ওপেনার রকিবুল হাসানের দৃঢ়তায় দারুণ সূচনা পায় তারা। দ্বিতীয় উইকেট জুটিতে রনি তালুকদারকে নিয়ে ৭০ সংগ্রহ করেন রকিবুল।

তবে দলীয় ৭৮ রানে রনির বিদায়ের পর ভারতীয় ব্যাটসম্যান শচিন বেবিকে নিয়ে আরও একটি দারুণ জুটি গড়েন রকিবুল। তৃতীয় উইকেট জুটিতে ১২৪ রান সংগ্রহ করেন তারা। এক প্রান্তে দারুণ ব্যাটিং করে সেঞ্চুরি তুলে নেন রকিবুল। ৯৬ বলে ১০টি চারের সাহায্যে ১০০ রান করেন তিনি।

এরপর শেষ পর্যন্ত ব্যাটিং করে ৪২ বলে ৭৪ রানের ঝড়ো ইনিংস খেলেন নাসির হোসেন। ৯টি চার ও ২টি ছক্কার সাহায্যে এ রান করেন তিনি। এছাড়া ৯২ বলে ৬৪ রান করেন শচিন। ভিক্টোরিয়ার পক্ষে মারজান ভূঁইয়া ও কামরুল ইসলাম রাব্বি ২টি করে উইকেট পান।

আরটি/আরআর/পিআর

আরও পড়ুন