ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

আবাহনী-দোলেশ্বর ম্যাচের ভাগ্য এখন বিশেষজ্ঞ কমিটির হাতে

প্রকাশিত: ০১:২৬ পিএম, ১৯ জুন ২০১৬

আগামী ২২ জুন বুধবার পর্দা নামছে এবারের ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের। সুপার লিগের পঞ্চম ও শেষ রাউন্ডের মধ্য দিয়ে শেষ হবে এ লিগ। তবে এর আগে আবাহনী-দোলেশ্বর ম্যাচটির ভাগ্য জানানোর কথা ছিল বিসিবির বোর্ড সভায়; কিন্তু কোন সিদ্ধান্তে না গিয়ে চার সদস্যের একটি তদন্ত কমিটি করেছে তারা। এমনটাই জানিয়েছেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।

এবারের লিগের শিরোপার দৌড়ে আছে লিজেন্ডস অব রূপগঞ্জ, আবাহনী লিমিটেড ও প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। তাই এ ম্যাচটির ফলাফলের উপর অনেকাংশেই নির্ভর করছে শিরোপা লড়াই। সে ম্যাচটি কেন স্থগিত হলো, সেটি জানতে বিসিবি চার সদস্যের কমিটি গঠন করেছে। কমিটিতে আছেন আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান নাজমুল করিম টিংকু, ডিসিপ্লিন্যারি কমিটি থেকে শেখ সোহেল, টেকনিক্যাল কমিটি থেকে আতাহার আলী খান ও বিসিবির প্রধান ম্যাচ রেফারি রকিবুল হাসান। আগামী ৭২ ঘন্টার মধ্যে তাদের কাছে রিপোর্ট জানতে চেয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান।

রোববার বিসিবির ১৪তম বোর্ড সভা শেষে পাপন বলেন, ‘আবাহনী-দোলেশ্বরের ম্যাচে কি হয়েছে সেটা জানতে একটা কমিটি করে দেওয়া হয়েছে। ৭২ ঘন্টার মধ্যে রিপোর্ট দেওয়ার কথা জানানো হয়েছে। এই ৭২ ঘন্টায় কমিটি প্রতিটি খেলোয়াড়, আম্পায়ার কোচ ও ম্যাচ রেফারির বক্তব্য জানবে। এই কমিটিতে আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান, ডিসিপ্লেনারি কমিটির চেয়ারম্যান, টেকনিক্যাল কমিটির একজন করে নেওয়া হয়েছে।’

নিয়ম অনুযায়ী সেদিনই সিসিডিএম কর্তৃপক্ষের ওই ম্যাচ নিয়ে সিদ্ধান্ত জানানোর কথা; কিন্তু তা না করে কেন বিসিবিতে পাঠানো হয়েছে, তা নিয়ে তদন্ত করবেন বলেও জানান পাপন। এদিনের সভায় সিসিডিএম প্রধান গাজী গোলাম মর্তুজার উপস্থিত থাকার কথা থাকলেও তিনি থাকেননি। তাই কমিটির উপরই এর দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানান পাপন।

‘প্রাইম দোলেশ্বর ও আবাহনীর ম্যাচটি কেন আমাদের কাছে আসছে সেটাও কমিটিকে জানাতে হবে। খেলোয়াড় কিংবা আম্পায়ার অসুস্থ হতে পারে সেটাও আমরা দেখেছি; কিন্তু খেলা হয়নি, যেখানে দুই পক্ষ খেলতে চায় সেখানে আম্পায়াররা খেলা চালায়নি এরকম ঘটনা এর আগে শুনিনি। এরকম ঘটনায় কি করতে হয় সেটা আমরা জানি না। এখন সিনিয়রদের নিয়ে একটা  কমিটি করা হয়েছে। সেখানে খেলোয়াড় ও সবার সঙ্গে যোগাযোগ করে একটা সঠিক রিপোর্ট আমাকে জানাবে।’

উল্লেখ্য, বিকেএসপিতে আবাহনীর অধিনায়ক তামিম ইকবালের বাজে আচরণের কারণে আম্পায়াররা খেলা বন্ধ করার আগে ৪৫ ওভারে ১৯২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ১৭ ওভারে দুই উইকেট হারিয়ে ৫৯ রান তোলে দোলেশ্বর। সে ম্যাচের সিদ্ধান্ত কেন লিগ শেষে দেয়া হচ্ছে তা নিয়ে চলছে জোর গুঞ্জন।

আরটি/আইএইচএস/এমএস

আরও পড়ুন