ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

শঙ্কামুক্ত শুভ, চব্বিশ ঘণ্টা চিকিৎসকদের পর্যবেক্ষণে

প্রকাশিত: ০৯:৫৯ এএম, ১৮ জুন ২০১৬

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের সুপার সিক্সে আবাহনীর বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে মাথায় আঘাত পেয়েছেন সোহরাওয়ার্দি শুভ। তবে এ মুহূর্তে তিনি শঙ্কামুক্ত রয়েছেন বলে জানিয়েছেন বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী। তবে চব্বিশ ঘণ্টা চিকিৎসকদের তত্ত্বাবধানে থাকবেন বলেও জানান তিনি।

সোহরাওয়ার্দি শুভর মাথায় আঘাত নিয়ে দেবাশীষ বলেন, ‘তাৎক্ষনিকভাবে তাকে পরীক্ষা নিরীক্ষা করার অবস্থা আমরা ভালোই পাই। এরপর তার সিটি স্ক্যান এবং এমআরআইতে কোন নিউরোলজিকাল সমস্যা পাওয়া যায়নি। তবে ঘাড়ে একটা সমস্যা আছে, এ মুহূর্তে নিউরোলজিস্ট তাকে দেখছেন। আর কিছুক্ষণ পর সম্পূর্ণ ফল জানতে পারবো। তবে এ মুহূর্তে বড় কোন সমস্যা নেই।’

জানা গিয়েছে শুভর ঘাড়ে আগেই সমস্যা ছিল। তাই এদিনের আঘাতে সেটা আরও বৃদ্ধি পেয়েছে। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আশংকা করা হচ্ছে ঘাড়ের সেকেন্ড সারভাইকাল ভার্টিকাতে একটা ছোট চিড় রয়েছে। তবে চিড়টা কত গুরুতর তা এখনও নিশ্চিত না।’

মাথায় আঘাত পেলে নুন্যতম চব্বিশ ঘণ্টা তত্ত্বাবধানে রাখতে হয় বলে জানান দেবাশীষ। সে জন্য তাকে আজ রাতে আইসিইউতে রাখা হবে। তবে নিউরোলিজিক্যাল সমস্যা না থাকলে আগামী ম্যাচ থেকেই দেখা যেতে পারেও বলে জানান বিসিবির এই ফিজিও। তবে সব কিছুই নিশ্চিত হওয়ায় যাবে আগামীকাল বিকালে বলে উল্লেখ করেন তিনি।

তাছাড়া বিসিবির আরেক চিকিৎসক ডাঃ আমিন শুভর সঙ্গেই হাসপাতালে ছিলেন। সেখান থেকে ফিরে তিনি জানান, ‘শুভ নিউরো আইসিইউতে আছে এক নিউরো বিশেষজ্ঞের অধীনে। সে পুরোপুরি শঙ্কা মুক্ত।’ তাছাড়া ঘাড়ের পেছনে বড় একটি চির ধরা পড়েছিল। সেটিও আগের থেকে ভালো অবস্থায় রয়েছে।

আরটি/আরআর/আরআইপি

আরও পড়ুন