ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

শেষ ষোলোয় ইতালি

প্রকাশিত: ০৩:৪৭ পিএম, ১৭ জুন ২০১৬

শেষ মুহূর্তে এদেরের দুর্দান্ত গোলে ইউরোর শেষ ষোলো নিশ্চিত করেছে ইতালি। নিজেদের দ্বিতীয় ম্যাচে সুইডেনকে ১-০ গোলে হারিয়েছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

প্রথম ম্যাচে শক্তিশালী বেলজিয়ামকে হারানোর আত্মবিশ্বাসে খেলতে নামা ইতালি প্রথমার্ধের অধিকাংশ সময় অগোছালো ফুটবল খেলে। বল দখলে তাদের চেয়ে অনেকটাই এগিয়ে ছিল সুইডেন। তবে দুদলের আক্রমণেও তেমন কোনো ধার ছিল না। গোলের লক্ষ্যে উভয় পক্ষই দুটি করে শট নেয়, তবে তার কোনোটিতেই কোনো গোলরক্ষককে পরীক্ষায় পড়তে হয়নি।

দ্বিতীয়ার্ধে শুরুতে আক্রমণ-পাল্টা আক্রমণে লড়াই জমে ওঠার ইঙ্গিত মেলে। ম্যাচের ৫৯ মিনিটে বল পায়ে বিনা বাধায় সুইডেনের ডি বক্সে ঢুকে পড়েছিলেন মার্কো পারোলো, কিন্তু গোল করতে ব্যর্থ হন এই তারকা। ম্যাচের ৮২তম মিনিটে ম্যাচের সবচেয়ে সহজ সুযোগটি পায় ইতালি; কিন্তু এ যাত্রায় বাঁধ সাধে দুর্ভাগ্য। লাৎসিওর মিডফিল্ডার পারোলোর হেড ক্রসবারে লাগে।

তবে ম্যাচের ৮৮ মিনিটে বাঁ-দিক থেকে বল পায়ে প্রতিপক্ষের তিন জনের মধ্যে দিয়ে অনেকটা আড়াআড়ি দৌড়ে ডি বক্সের ঠিক বাইরে থেকে দুর্দান্ত শটে গোলরক্ষককে পরাস্ত করেন ইন্টার মিলানের ফরোয়ার্ড এদেরে। আর এ গোলেই শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে ইতালি।

এমআর/এমএস

আরও পড়ুন