ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বাদ পড়লেন বিলি বাউডেন

প্রকাশিত: ১০:৩০ এএম, ১৬ জুন ২০১৬

আম্পায়ারদের মধ্যে বিচিত্র ধরণের আচরণ ভঙ্গিমার মাধ্যমে ইতোমধ্যে পুরো বিশ্বে নাম কুড়িয়েছেন নিউজিল্যান্ডের আম্পায়ার বিলি বাউডেন। কিন্তু তাকে বোধহয় আর আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যাবেনা। নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) বুধবার নিজেদের আন্তর্জাতিক আম্পায়ার প্যানেল থেকে বাদ দিয়েছে বিলিকে।  

৫৩ বছর বয়সী বিলি বাউডেনকে বাদ দেয়ার জন্য কারণ হিসেবে দাঁড় করানো হয়েছে তার বিচিত্র অঙ্গভঙ্গিকে। অথচ ১৯৯৫ সাল থেকে আন্তর্জাতিক ক্রিকেটে এই রকম বিচিত্র অঙ্গভঙ্গির মাধ্যমেই আম্পায়ারিং করে যাচ্ছেন বিলি বাউডেন। এখন পর্যন্ত ২০০টি ওয়ানডে এবং ৮৪টি টেস্ট ম্যাচের দায়িত্ব পালন করেছেন এই আম্পায়ার। ঝুলিতে ২৪টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ আয়োজনেরও অভিজ্ঞতা রয়েছে তার।

১৯৯৫ সালে ওয়ানডেতে অভিষেক হলেও টেস্টে আম্পায়ারিংয়ে অভিষেক হয় পাঁচ বছর পর। অন্যরকম আচরণের কারণে আইসিসির এলিট প্যানেলের সবচেয়ে স্বীকৃত ব্যক্তিবর্গের অন্যতম একজন ছিলেন তিনি। ২০১৩ সালেই এলিট প্যানেল থেকে বাদ পড়েন। কিন্তু ২০১৪ সালে তার স্বদেশি টনি হিলের অবসরের পরে একবার পুনঃবহাল করা হয়েছিল কিন্তু ২০১৫ সালে আবারও এলিট প্যানেল থেকে বাদ দেওয়া হয়। এখন কেবলমাত্র ঘরোয়া ক্রিকেটেই আম্পায়ারের দায়িত্ব পালন করতে পারবেন বিলি বাউডেন।

আরআর/পিআর

আরও পড়ুন