ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সাকিবকে নিয়ে দেবব্রতের বই

প্রকাশিত: ০৪:৩৮ এএম, ০২ জানুয়ারি ২০১৫

বাংলাদেশে খেলাধুলা নিয়ে মৌলিক বই খুবই কম। দেশের শীর্ষ তারকাদের নিয়ে বই একেবারে হাতে গোনা কয়েকটি। এই ধারার বিপরীতে এবার বইমেলার আগেই বাজারে আসছে বিশ্বের সেরা অলরাউন্ডার, বাংলাদেশী সুপার স্টার সাকিব আল হাসানকে নিয়ে লেখা বই সাকিব আল হাসান : আপন চোখে ভিন্ন চোখে।

ক্রীড়া সাংবাদিক দেবব্রত মুখোপাধ্যায়র লেখা এই বইটি প্রকাশ করছে প্রকাশনা সংস্থা ঐতিহ্য। সাকিবকে নিয়ে লেখা এই বইয়ে সাকিবের নিজের তিনটি সাক্ষাতকার আছে। এর মধ্যে তার জীবনের দীর্ঘ একটি সাক্ষাতকার আছে।

এ ছাড়া বাংলাদেশের শীর্ষ ক্রিকেটার সাকিব আল হাসান সম্পর্কে বলেছেন সাকিবের বাবা, মা, বোন, স্ত্রী, বন্ধুরা, কোচরা, তামিম, মাশরাফি, মুশফিক, রাজ্জাক, এমিলি, ক্যালিস, সঞ্জয় মাঞ্জরেকার, আতাহার আলী খান, আনিসুল হক, ওয়াসিক আকরাম, সাকলায়েন, উইজডেন ও দ্য ক্রিকেটার সম্পাদক, উৎপল শুভ্র, মোস্তফা মামুন এবং সাকিব স্বয়ং । সবশেষে সাকিবের ছোট্ট একটা পরিচিতি এবং ফেসবুক থেকে পাওয়া ১২ জন পাঠকের মন্তব্য আছে বইয়ে।

বইয়ের লেখক দেবব্রত মুখোপাধ্যায় এই বই প্রসঙ্গে কথা বলতে গিয়ে বলেছেন, ‘গত প্রায় দু বছর ধরে এই বইটি নিয়ে কাজ করেছি আমি। আশা করছি, সাকিব সম্পর্কে মানুষের যে কৌতুহল, সেটা কিছুটা হলেও মেটাতে পারবে এই বইটা। একটা কথা বলতে পারি, কোনো খেলোয়াড়ের ক্যারিয়ারের সেরা সময়ে এই ধরণের গবেষনা করে তাকে নিয়ে বই করাটা আমাদের দেশে খুব নিয়মিত কোনো ঘটনা নয়।’

বইটি প্রকাশের আগেই রকমারি ডট কমে প্রি-অর্ডার দিতে পারেন। প্রতিষ্ঠানটি ৩০ শতাংশ বিশেষ মূল্যছাড়ে প্রি-অর্ডার গ্রহণ করছে। ওয়েবসাইট ছাড়াও ১৬২৯৭ নম্বরে ফোনও করতে পারেন। প্রি-অর্ডার যারা করবেন, তাদের ভেতর থেকে প্রতিদিন পাচ জন করে ক্রেতা পাবেন সাকিব আল হাসানের অটোগ্রাফসহ বই। আর বই আপনার ঠিকানায় পৌছে যাবে প্রকাশের পরপরই।

প্রি অর্ডারের ঠিকানা: www.rokomari.com/book/91872