ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

রাশিয়াকে হারিয়ে স্লোভাকিয়ার চমক

প্রকাশিত: ০৩:১৫ পিএম, ১৫ জুন ২০১৬

দর্শকদের দাঙ্গার কারণে টুর্নামেন্ট থেকে বহিষ্কারের হুমকি। গ্রুপের অনেকটা বাঁচা মরার ম্যাচে স্লোভাকিয়ার বিপক্ষে মুখোমুখি হয়েছিল রাশিয়া। কিন্তু তাদেরকে চমকে দিয়ে ২-১ গোলে ইউরোর যেকোন টুর্নামেন্টে নিজেদের প্রথম জয় তুলে নিল স্লোভাকিয়া। প্রথমবারের মত ইউরোপিয়ান প্রতিযোগিতায় জয় তুলে নিয়ে স্লোভাক ফুটবলারদের উচ্ছ্বাসটাও ছিল দেখার মত।  

Russia

ম্যাচের শুরু থেকেই বল নিজেদের দখলে নিয়ে খেলতে থাকে স্লোভাকিয়া। গোল পেতে অবশ্য তাদেরকে অপেক্ষা করতে হয় ৩২ মিনিট পর্যন্ত। মারিক হামশিকের দুর্দান্ত ক্রস থেকে গোল করে দলকে ১-০ গোলে এগিয়ে দেন উইসে। প্রথমার্ধের অন্তিম মুহূর্তে মারিক হামশিক ডান পায়ের বাঁকানো শটে দুর্দান্ত গোল করে বিরতির আগেই দলকে ২-০ গোলে এগিয়ে দেন এই নাপোলি মিডফিল্ডার।

Russia

বিরতি থেকেই ফিরেই যেন খোলস ছেড়ে বেরুতে থাকে ২০১৮ বিশ্বকাপের স্বাগতিক দেশ রাশিয়া। একের পর এক আক্রমণ করে স্লোভাক ডিফেন্ডারদের ব্যতিব্যস্ত রাখে রুশ ফরোয়ার্ডরা। ম্যাচের ৮০ মিনিটে রাশিয়ার হয়ে গ্লোশাকভ একটি গোল করলে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয়। কিন্তু বাকিটা সময় রক্ষণাত্মক ভঙ্গিমায় খেলে রাশিয়ার বিপক্ষে জয় নিয়েই মাঠ ছাড়ে স্লোভাকিয়া। এই হারে ইউরো টুর্নামেন্টে দ্বিতীয় সবথেক বেশি হারের লজ্জা পেল রাশিয়া। এখন পর্যন্ত ইউরো টুর্নামেন্টে ১৩টি ম্যাচে তারা হেরেছে।

আরআর/এমএস

আরও পড়ুন