ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশের লজ্জা দিল ভারত

প্রকাশিত: ০১:১০ পিএম, ১৫ জুন ২০১৬

প্রথম দুই ম্যাচেরই যেন পুনরাবৃত্তি দেখল হারারে স্পোর্টস ক্লাব। প্রথম ম্যাচে ৯ উইকেটে হার এবং দ্বিতীয় ম্যাচে ৮ উইকেটের হারে সিরিজ নিশ্চিত করেছিল ভারত। বাকি ছিল হোয়াইটওয়াশ। সেটিও করে ফেলল ধোনির দল। তৃতীয় ওয়ানডেতে জিম্বাবুয়েকে ১০ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে তাদের হোয়াইটওয়াশের লজ্জা দিল তরুণ এই ভারত দলটি।

তৃতীয় ওয়ানডেতে সিরিজে প্রথমবারের মত টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন জিম্বাবুয়ের অধিনায়ক গ্রায়েম ক্রেমার। এ ম্যাচেও শুরুতে ব্যাট হাতে ব্যর্থ হন হ্যামিল্টন মাসাকাদজা। ব্যক্তিগত ৮ রানে ফিরে গেলে শুরুতেই হোঁচট খায় জিম্বাবুয়ে।

দলীয় ৫৫ রানে চিবাবা ফিরে গেলে দ্বিতীয় উইকেট হারায় ক্রেমারের দল। ভালোভাবেই এগোচ্ছিল জিম্বাবুয়ে। ১০৩ রানে ৩ উইকেট হারালেও ওই ১০৩ রানেই বুমরাহর বোলিং তোপে তারা পরিণত হয় ৭ উইকেটে! শেষ পর্যন্ত ৪২.২ ওভারে ১২৩ রানেই গুটিয়ে যায় জিম্বাবুয়ে। বুমরাহ ২২ রানে নেন ৪ উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে অভিষিক্ত ফাইজ ফজলকে নিয়ে উড়ন্ত সূচনা করেন লোকেশ রাহুল। অভিষেক ওয়ানডেতেই দ্বিতীয় ভারতীয় ওপেনার হিসেবে অর্ধশতক তুলে নেন ফজল। এর আগেই সিরিজের প্রথম ওয়ানডেতে প্রথম ভারতীয় ওপেনার হিসেবে সেঞ্চুরি করার কৃতিত্ব দেখান লোকেশ রাহুল। রাহুল এবং ফজলের দায়িত্বশীল ব্যাটিংয়ে কোন উইকেট না হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় ভারত। রাহুল ৬৩ এবং ফজল ৫৫ রানে অপরাজিত থাকেন।

আরআর/এমএস

আরও পড়ুন