ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

শতক তুলেই রানে ফিরলেন লিটন

প্রকাশিত: ০৫:৩৬ এএম, ১৫ জুন ২০১৬

বরাবরই বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বলে থাকেন প্রচণ্ড মেধাবী একজন খেলোয়াড় লিটন কুমার দাস। একদিন সে অনেক বড় মাপের খেলোয়াড় হবে। কিন্তু জাতীয় দলে অন্তর্ভুক্তির পর থেকেই যেন রান করতে ভুলে গিয়েছিলেন এ প্রতিভাবান। তিন সংস্করণ মিলিয়ে ১৫টি ম্যাচ খেললেও অর্ধশতক ছিল মাত্র একটি।

শুধু তাই নয় ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে গত আসরে দ্বিতীয় সর্বোচ্চ সংগ্রহক ছিলেন লিটন। আবাহনীর হয়ে ৪২.৮৭ গড়ে ৬৮৬ রান করেছিলেন করেছিলেন তিনি। তাই রিটেইন খেলোয়াড় হিসাবে তাকেই ধরে রেখেছিল আবাহনী। কিন্তু এবারের আসরে যেন রান করতেই ভুলে গিয়েছিলেন তিনি। দুর্দান্ত এক শতক করেই আবার রানে ফিরলেন এ ড্যাশিং ব্যাটসম্যান।

বুধবার সাভারের বিকেএসপিতে অধিনায়ক তামিম ইকবালের সঙ্গে আবাহনীর ইনিংসের গোড়াপত্তন করতে নামেন লিটন। শুরু থেকেই দারুণ আত্মবিশ্বাসের সঙ্গে ব্যাটিং করে অর্ধশতক তুলে নেন তিনি। ৬০ বল মোকাবেলা করে পঞ্চাশের কোটা পার করেন তিনি। আর শতক তুলতে বল খেলেন ১০২টি। ১২টি চার ও ১টি ছক্কার সাহায্যে এ রান করেন তিনি। এ প্রতিবেদন লেখা অবস্থায় ৩২ ওভার পর্যন্ত অপরাজিত থেকে রান করেছেন ১০৫ রান।

ফর্মে ফেরার ইঙ্গিতটা আগের ম্যাচেই দিয়েছিলেন লিটন। প্রাইম দোলেশ্বরের বিপক্ষে ৪৮ রান করেছিলেন তিনি। দুই রানের জন্য অর্ধশতক মিস করলেও দারুণ আত্মবিশ্বাসী ব্যাটিং করেছিলেন তিনি। সে ধারাবাহিকতায় চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানের বিপক্ষে জ্বলে উঠলেন এ তারকা।

আরটি/এমআর/এবিএস

আরও পড়ুন