ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ফেসবুকে তামিমের দুঃখ প্রকাশ

প্রকাশিত: ০৭:১১ পিএম, ১৪ জুন ২০১৬

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের সুপার সিক্সের প্রথম ম্যাচেই এক অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্ম দেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। আম্পায়ারের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করে ক্রিকেট ভক্তদের তীব্র নিন্দা ও অসন্তোষের রোষানলে পড়েন তিনি। তবে নিজের ভুল বুঝতে পেরেছেন তামিম। মঙ্গলবার মাঝরাতে নিজের ভেরিফাইড ফেসবুক পেজে এ বার্তা জানান এই ড্যাসিং ওপেনার।

ফেসবুক পেইজে তামিম লিখেছেন, ‘রোববার বিকেএসপিএতে প্রাইম দোলেশ্বরের বিপক্ষে ম্যাচে কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। এজন্য আমি সত্যিই খুব দুঃখিত ও বিব্রত। সাময়িক উত্তেজনায় হুট করে সেন্টিমেন্টাল এক্সপ্লোশন হয়ে গিয়েছিল। জাতীয় দলের একজন ক্রিকেটার হিসেবে, অনেক শিশু-কিশোর ও উঠতি ক্রিকেটারের আদর্শ হিসেবে এরকম করা আমরা উচিত হয়নি।

লিগের এমন একটা পর্যায়ে আমরা আছি, যেখানে প্রতিটি ম্যাচ, প্রতিটি পয়েন্ট অনেক গুরুত্বপূর্ণ। আম্পায়ারের একটি সিদ্ধান্তই ম্যাচের ভাগ্য বদলে দিতে পারে। আম্পায়ারের ভুল সিদ্ধান্তে তাই অনেক সময় ক্রিকেটারদের নিজেকে ধরে রাখা কঠিন হয়ে পড়ে। মাঠে আমরা নিজেদের সবটুকু উজার করে দেই।

তবে অজুহাত দেবো না। পরিস্থিতি যেমনই হোক, এরকম প্রতিক্রিয়া দেখানো আমার কোনোভাবেই ঠিক হয়নি। অবশ্যই আরো ভালোভাবে সামলাতে পারতাম পরিস্থিতি। ক্রিকেটানুরাগী, ভক্ত, সমর্থক সবার কাছে আবারও দুঃখ প্রকাশ করছি।’

উল্লেখ্য, গত রোববার দোলেশ্বরের ইনিংসের ১৫.৪ ওভারে সাকলাইন সজীবের বলে ব্যাট করছিলেন রকিবুল হাসান। এ সময় একটি স্ট্যাম্পিংয়ের আবেদনে সাড়া না দিলে ক্ষিপ্ত হয়ে ওঠে আবাহনী শিবির। আম্পায়ারদের সে সিদ্ধান্ত মেনে নিতে পারেননি তামিম।

ফিল্ড আম্পায়ার গাজী সোহেল ও তানভির হায়দারকে প্রকাশ্যে গালিগালাজ করেন তামিমসহ আবাহনীর সমর্থকরা। এরপর আরো এক ওভার খেলা চললেও গালি অব্যাহত রাখলে এক পর্যায়ে বাধ্য হয়ে মাঠের বাইরে আসেন আম্পায়াররা এবং ম্যাচ রেফারির সঙ্গে কথা বলে মাঠ ছাড়েন তারা।

আরটি/বিএ

আরও পড়ুন