ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মোস্তাফিজের প্রেরণা মাশরাফি

প্রকাশিত: ০৬:১১ এএম, ১৪ জুন ২০১৬

মোস্তাফিজুর রহমান কি এখন শুধুই এক ক্রিকেটারের নাম? অনেকের কাছে সাতক্ষীরার ২০ বছরের বিস্ময়কর যুবা এখন যেন কল্পলোকের রাজকুমার! তবে তার কাছে প্রেরণা মাশরাফি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ভেরিফাইড পেজে সেই ছবি প্রকাশ করে লিখেছেন, ‘অনুপ্রেরণা, মাশরাফি বিন মুর্তজা’।

দীর্ঘ ১৫ বছরের ক্রিকেট জীবনে মাশরাফি বাংলাদেশ দলকে অনেক কিছু দিয়েছেন। একের পর এক ইনজুরি হয়তো তার ক্যারিয়ারকে দীর্ঘায়িত ও সাফল্যমণ্ডিত করার পথে বাধা দিয়েছে প্রতিবার ইনজুরিকে কাঁচকলা দেখিয়ে তিনি ফিরে এসেছেন উজ্জীবিত হয়ে, নতুন রূপে, আরো ভয়ংকর এবং বিধ্বংসী হয়ে। একই পায়ে যখন অষ্টমবারের মতো অস্ত্রোপচার করার জন্য তাকে অস্ট্রেলিয়া যেতে হয়, তখন তার চিকিৎসাদাতা চিকিৎসক নিজেই হতভম্ব হয়ে গিয়েছিলেন।

এদিকে অভিষেকে হায়দারাবাদ সানরাইজার্সকে চ্যাম্পিয়ন করে দেশে ফেরার পর এখন রিহ্যাব চলছে। ফিজিও বায়জিদ ও ট্রেনার ভিল্লাভারায়ন টানা খেলায় খানিক ক্লান্ত  মোস্তাফিজের ফিটনেস ফিরিয়ে আনার প্রক্রিয়ায় ব্যস্ত। মিরপুরের শেরেবাংলা স্টেডিয়ামের পাশে ইনডোরের জিমেই চলছে তার নিবিড় পরিচর্যা। আর ক্রিকেটে ফেরার ক্ষেত্রে মাশরাফিকেই প্রেরণা মানছেন মোস্তাফিজ।

এমআর/পিআর

আরও পড়ুন