ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ফেভারিট চট্টগ্রাম আবাহনীকে হারালো মুক্তিযোদ্ধা

প্রকাশিত: ০২:৫৫ পিএম, ১৩ জুন ২০১৬

স্বাধীনতা কাপের চ্যাম্পিয়ন তারা। ওয়াল্টন ফেডারেশন কাপের শিরোপা জয়ের ক্ষেত্রে ফেভারিট তারা। কিন্তু ওয়ালটন ফেডারেশন কাপের ‘বি’ গ্রুপের প্রথম ম্যাচে পয়েন্ট খোয়ানোর পর দ্বিতীয় ম্যাচে কিনা হেরে বসল চট্টগ্রাম আবাহনী!

সোমবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে চট্টগ্রাম আবাহনীকে ১-০ গোলে হারিয়ে শুভসূচনা করেছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। এ জয়ের ফলে এক ম্যাচ থেকে ৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে মুক্তিযোদ্ধা।

আর এক ম্যাচ থেকে ১ ড্রয়ে ১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র। আর ২ ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তলানিতে অবস্থান নিয়েছে চট্টগ্রাম আবাহনী। অবশ্য এই হারের ফলে ওয়াল্টন ফেডারেশন কাপ থেকে তাদের বিদায় এক প্রকার নিশ্চিত হয়ে গেছে।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অবশ্য ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য। অবশ্য উভয় দল ফিনিশারের অভাবে বেশ কিছু সুযোগ মিস করেছে।  ম্যাচের ১১ মিনিটেই গোলের  সুযোগ পেয়েছিলেন মুক্তিযোদ্ধার আহমদে কলু মুসা। কিন্তু তার হেড কর্নারের বিনিময়ে রক্ষা করেন চট্টগ্রাম আবাহনীর গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা। অবশ্য প্রথমার্ধে চট্টগ্রাম আবাহনী খুব কম সময়ই মুক্তিযোদ্ধার রক্ষণভাগে সমস্যা তৈরি করতে পেরেছে। চট্টগ্রাম আবাহনীর মামুনুল ইসলামের দূরপাল্লার শট সঠিক সময়ে তালুবন্দি করেছেন মুক্তিযোদ্ধার গোলরক্ষক মামুন খান। ম্যাচের ৫৮ মিনিটে রুবেল মিয়ার দারুণ শট রুখে দেন মামুন।

৭৫ মিনিটে আহমেদ কলু মুসা গোল করেই বসেছিলেন। তার বাঁকানো শট জালে আশ্রয় নিতে যাচ্ছিল। কিন্তু চট্টগ্রাম আবাহনীর রক্ষণভাগের খেলোয়াড়রা কর্নারের বিনিময়ে বলটি রুখে দেন।  

৮২ মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে নামা মোঃ রবিন ম্যাচের অচলবস্থা ভাঙেন। আহমেদ কলুর বাড়িয়ে দেয়া বল চট্টগ্রাম আবাহনীর ধাবমান গোলরক্ষক আশরাফুল ইসলাম রানাকে ফাঁকি দিয়ে জালে জড়ান রবিন (১-০)।

অবশ্য ম্যাচের অন্তিম মুহূর্তে পেনাল্টি পেয়েছিল চট্টগ্রাম আবাহনী। সেটা থেকে গোল আদায় করতে ব্যর্থ হন তারিক এল জানাবি। ফলে ১-০ গোলের ব্যবধানে হেরেই মাঠ ছাড়তে হয় স্বাধীনতা কাপের জয়ী দলটিকে।

আরআর/এমএস

আরও পড়ুন