ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

প্রাইম ব্যাংককে হারিয়ে শীর্ষেই রইলো ভিক্টোরিয়া

প্রকাশিত: ১২:০৮ পিএম, ১২ জুন ২০১৬

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে দারুণ জয় পেয়েছে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব। সুপার লিগের প্রথম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে ২৩ রানে হারিয়েছে তারা। লিগের প্রথম পর্ব শেষ শীর্ষে থাকার পর সুপার লিগের প্রথম দিন শেষে শীর্ষস্থান সুদৃঢ় করলো ঐতিহ্যবাহী দলটি। আর ও পরাজয়ে শিরোপা লড়াই থেকে অনেকটাই ছিটকে গেল প্রাইম ব্যাংক। 
 
রোববার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে বৃষ্টির কারণে খেলা শুরু হতে বিলম্ব হয়।  নির্ধারিত সময়ের প্রায় দুই ঘণ্টা পর খেলা শুরু হলে তা ৪০ ওভারে নির্ধারণ করা হয়। এরপর টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে ভিক্টোরিয়া। ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই পায় তারা। উদ্বোধনী জুটিতে ৩৭ রানের সংগ্রহ পায় তারা।

দলীয় ৩৭ রানে ফজলে মাহমুদের বিদায়ের পর মুমিনুল হককে নিয়ে দারুণ এক জুটি গড়েন আব্দুল মজিদ। দ্বিতীয় উইকেট জুটিতে ৮৩ রান সংগ্রহ করেন তারা। এরপর পঞ্চম উইকেট জুটিতে ৬৬ রানের আরও একটি দারুণ জুটি গড়েন অধিনায়ক নাদিফ চৌধুরী ও শ্রীলংকান ডি সিলভা। ফলে নির্ধারিত ৪০ ওভারে ছয় উইকেটে ২৭২ রান সংগ্রহ করে ভিক্টোরিয়া।

দলের পক্ষে সর্বোচ্চ ৭২ রান করেন মজিদ। ৬৮ বলে ১০টি চার ও ১টি ছক্কার সাহায্যে এ রান করেন তিনি। ৪৭ বলে ৪টি করে চার ও ছক্কায় ৫৫ রান করেন মুমিনুল। এছাড়া নাদিফ ৪১, ডি সিলভা ৩৯ ও আল-আমিন ২৮ রান করেন। প্রাইম ব্যাংকের মোহাম্মদ আজিম ৬৫ রানে ২টি উইকেট পান।

ভিক্টোরিয়ার দেওয়া ২৭৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দারুণ সূচনা করে প্রাইম ব্যাংক। শানাজ আহমেদকে নিয়ে উদ্বোধনী জুটিতে দলের পক্ষে ৫৫ রান সংগ্রহ করেন মেহেদী মারুফ। এরপর চতুর্থ উইকেট জুটিতে সাব্বির রহমানকে নিয়ে ৫০ রানের জুটি গড়েন নুরুল হাসান সোহান। এরপর দ্রুতই এ দুই ব্যাটসম্যান ফিরে গেলে বড় হারের শঙ্কায় পরে তারা।

তবে ষষ্ঠ উইকেট জুটিতে ৪৩ রানের জুটি গড়ে দলকে জয়ের স্বপ্ন দেখান শুভাগত হোম ও তাইবুর রহমান। তবে দলীয় ২১৫ রানে তাইবুরের বিদায়ের পর কার্যত ম্যাচ থেকে ছিটকে পরে তারা। শেষ পর্যন্ত নির্ধারিত ৪০ ওভারে ৮ উইকেটে ২৪৯ রানে থামে প্রাইম ব্যাংকের ইনিংস।

দলের পক্ষে সর্বোচ্চ ৫৫ রান করেন মেহেদী মারুফ। ৪৩ বলে ৫টি চার ও ৩টি ছক্কার সাহায্যে এ রান করেন তিনি। ৪৮ বলে ৮টি চারের সাহায্যে ৫২ রান করেন সোহান। এছাড়া সাব্বির ২৭, শুভাগত ২৬ ও তাইবুর ২৫ রান করেন। ভিক্টোরিয়ার পক্ষে ডলার মাহমুদ ৪৮ রানে ২টি উইকেট নেন।

আরটি/আরআর/পিআর

আরও পড়ুন