ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

নকআউট রাউন্ডে খেলবেন ডি মারিয়া

প্রকাশিত: ০৯:৪৬ এএম, ১২ জুন ২০১৬

ইনজুরির কারণে খেলতে পারেননি বিশ্বকাপ ফুটবলের ফাইনালে। একই অবস্থা হয়েছিল ২০১৫ কোপা আমেরিকাতেও। সর্বনাশা ইনজুরি কেড়ে নেয় তার কোপা ফাইনাল খেলার স্বপ্ন। বুকভরা স্বপ্ন নিয়ে দুর্দান্ত ফর্মকে সঙ্গী করে এসেছিলেন শতবর্ষী কোপা আমেরিকা খেলতে। সেখানেও আবার সেই ইনজুরি কেড়ে নিচ্ছে ডি মারিয়ার কোপা আমেরিকাকে। গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে পানামার বিপক্ষে ইনজুরিতে পড়েছেন এই আর্জেন্টাইন মিডফিল্ডার। সঙ্গে সঙ্গেই চিন্তার ভাঁজ কোচ টাটা মার্টিনোর কপালে।

ডি মারিয়ার অসাধারণ নৈপুণ্যেই গতবারের চ্যাম্পিয়ন চিলিকে ২-১ গোলে হারিয়েছে মেসিবিহীন আর্জেন্টিনা। কিন্তু দলের গুরুত্বপূর্ণ এই খেলোয়াড়ের ইনজুরি আবারো শঙ্কা জাগাচ্ছে, ‘আর্জেন্টিনা কি এবারও ব্যর্থ হবে শিরোপা জিততে?’ সবেই কোয়ার্টার নিশ্চিত করেছে। গ্রুপ পর্বে বাকি রয়েছে বলিভিয়ার বিপক্ষে ম্যাচ।
 
এই বলিভিয়ার বিপক্ষেই তো আর্জেন্টিনা ৬-১ গোলের লজ্জার হার হেরেছিল। তাদেরকে নিশ্চয়ই খাটো করে দেখছেন না কোচ মার্টিনো। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে ডি মারিয়াকে না পাওয়াটা অনেক বড় ক্ষতিও বটে। তবে টুর্নামেন্টের নকআউট রাউন্ড থেকেই খেলার সম্ভাবনা রয়েছে ডি মারিয়ার। আর্জেন্টিনার ফিজিও ডি মারিয়ার ইনজুরি পর্যবেক্ষণ করে এমনটাই জানিয়েছেন।

‘ডি মারিয়ার ডান পায়ে হালকা হ্যামস্ট্রিং ইনজুরি রয়েছে। পরীক্ষা করে দেখা গেছে সামান্য হেমাটোমা। সে ইতোমধ্যে সুস্থ হওয়ার জন্য অনুশীলন শুরু করে দিয়েছে।’

পরবর্তীতে আরো বলা হয়, নকআউট রাউন্ডের ম্যাচগুলো খেলতে পারবেন ডি মারিয়া। যদি কোয়ার্টার কিংবা সেমিফাইনাল না খেলতে পারে সেক্ষেত্রে ফাইনালের দিন তাকে মাঠে অবশ্যই পাওয়া যাবে যদি আর্জেন্টিনা ফাইনালে ওঠে। তাহলে কি এবারই আর্জেন্টিনার শিরোপা খড়া ঘুচবে? কেননা ডি মারিয়ার কল্যাণেই অলিম্পিকে স্বর্ণ পেয়েছিল আর্জেন্টিনা। তাই ফাইনালে তার উপস্থিতি যেকোন মূল্যেই চাইবে আর্জেন্টিনা এবং সমর্থকরা।

আরআর/এমএস

আরও পড়ুন