ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বলিভিয়াকে হারিয়ে স্বপ্ন বাঁচিয়ে রাখল চ্যাম্পিয়ন চিলি

প্রকাশিত: ০৫:০৭ এএম, ১১ জুন ২০১৬

আর্তুরো ভিদাল। জুভেন্তাস থেকে তাকে কেন বায়ার্ন মিউনিখ টেনে নিয়ে গিয়েছিল, সেটা ভালো করেই বুঝিয়ে দিলেন তিনি। কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়ন চিলি। কিন্তু এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচেই যেখানে আর্জেন্টিনার কাছে হেরে শঙ্কায় পড়ে গিয়েছিল চিলিয়ানরা, সেখানে আর্তুরো ভিদালের জোড়া গোলে ২-০ ব্যবধানে বলিভিয়াকে হারিয়ে স্বপ্ন বাঁচিয়ে রাখলো চিলি।  

বোস্টনের জিলেট স্টেডিয়ামে ভিদালের গোলে প্রথমে এগিয়ে গিয়েছিল চিলি। পরে আবার বলিভিয়া সমতায় ফিরে আসলে শঙ্কায় পড়ে যায় চিলিয়ানরা। খেলার শেষ বাঁশি বাজার ঠিক আগ মুহূর্তে পেনাল্টি থেকে গোল করে চিলির জয় নিশ্চিত করেন তিনি।

কোপা আমেরিকার শিরোপা ধরে রাখতে হলে বলিভিয়ার বিপক্ষে জয় ছাড়া উপায় ছিল না ভিদাল-সানচেজদের। তবে মনোবল তাদের ভেঙেছিল মূলতঃ টানা তিন ম্যাচ হারার কারণে। যদিও বলিভিয়া এই ম্যাচ খেলতে নেমেছিল টানা ৬ ম্যাচ হারের পর।

খেলার প্রথমার্ধে কেউ কারও জাল খুঁজে পায়নি। ফলে গোলশূন্যভাবেই শেষ হলো প্রথমার্ধ। দ্বিতীয়ার্ধ শুরু হতে না হতেই গোলের দেখা পেলো চিলি। বক্সের মাঝে বল পেয়ে ডান পায়ের দুর্দান্ত এক শটে ৪৬তম মিনিটে গোল করেন ভিদাল।

৬১ মিনিটে তার এই গোলটি শোধ করে দিলেন ঝাসমানি ক্যাম্পোজ। বাম পায়ের দারুণ এক শটে ক্লদিও ব্রাভোকে পরাস্ত করে তিনি কাঁপিয়ে দেন চিলির জাল। এর তিন মিনিট পর অবশ্য আরও একটি গোলের সুযোগ পেয়েছিলেন ভিদাল। কিন্তু তার বাম পায়ের শটটি গোলরক্ষক ঠেকিয়ে দেন। শেষ দিকে বেশ বিতর্কও জন্ম হয়। যে কারণে খেলা বিলম্বিত হয় প্রায় ১২ মিনিট।

ইনজুরি সময়ের ৯ম মিনিটে ডি বক্সের ভেতর হাতে বল লাগানোর অপরাধে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। এ সময় দু’জহনকে হলুদ কার্ডও দেখাতে বাধ্য হন তিনি। শেষ পর্যন্ত স্পট কিক থেকে গোল করে চিলির জয় নিশ্চিত করেন ভিদাল। শেষ ম্যাচে চিলি মুখো্মুখি হবে পানামার।

আইএইচএস/এমএস

আরও পড়ুন