ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

আইসিসির টুর্নামেন্ট জেতাই তামিমের লক্ষ্য

প্রকাশিত: ০৩:০৮ এএম, ০৫ জুন ২০১৬

ব্যাট হাতে আন্তর্জাতিক ক্রিকেটে দুর্দান্ত সময় পার করছেন বাংলাদেশের সেরা ওপেনার তামিম ইকবাল। ওয়ানডেতে গেল এক বছরে ব্যাট হাতে তার অসাধারণ পারফরম্যান্সের বদৌলতেই বাংলাদেশ পেয়েছে ঈর্ষণীয় সাফল্য। কিন্তু এখনো বড় কোন টুর্নামেন্ট না জেতায় কিছুটা আক্ষেপ রয়েই গেছে এই মারমুখী ব্যাটসম্যানের। সামনেই রয়েছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। সেখানে যোগ্যতা দিয়েই সুযোগ করে নিয়েছে বাংলাদেশ। এবার নিজের অপূর্ণতা ঘুচিয়ে আইসিসির কোন বড় টুর্নামেন্ট জেতাই নিজের প্রধান লক্ষ্য বলে জানালেন তামিম ইকবাল।  

তামিম বলেন, ‘আমরা জাতীয় দলে অনেক দিন ধরেই আছি। এটি খুবই রোমাঞ্চকর হবে যদি আমরা অবসরের আগে আইসিসির কোন বড় টুর্নামেন্ট জিততে পারি। আমরা এখন র্যাংবকিংয়ে ৭ নম্বরে রয়েছি। যদি আমরা শীর্ষ ৫ দলের একটি হতে পারি এটিও কিন্তু অনেক বড় পাওয়া। তবে আইসিসির কোন টুর্নামেন্ট জেতাই আমাদের প্রধান লক্ষ্য।’

কয়েকদিন আগেই বাংলাদেশের কোচ চন্দিকা হাতুরুসিংহে বলেছিলেন, বাংলাদেশের সেরাটা এখনো আসেনি। গত দু-তিন বছর বাংলাদেশ ক্রিকেটের স্বর্ণযুগ চলছে বলেও অভিহিত করেন। তামিমও সেই পথে হাটলেন। তবে এতদিন ধরে মাশরাফি, সাকিব, রিয়াদ এবং মুশফিকদের সমন্বয়ে গড়া বাংলাদেশ দল নিয়ে আইসিসির কোন টুর্নামেন্ট জেতাকেই বেশি প্রাধান্য দিচ্ছেন বাংলাদেশের রেকর্ড ছক্কা, চার এবং অর্ধশতকের মালিক তামিম ইকবাল।

আরআর/এমএস

আরও পড়ুন