ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

আবারো ইতিহাস গড়া হলো না সেরেনার

প্রকাশিত: ০৭:১৮ পিএম, ০৪ জুন ২০১৬

এত কাছে দাঁড়িয়ে, অথচ এত দুর- সেরেনা উইলিয়ামসের ক্ষেত্রে এই যন্ত্রনাটা যে কী ধরনের, তা তিনি ছাড়া আর কে বলতে পারবে? উন্মুক্ত টেনিসের যুগে ১-২টা গ্র্যান্ড স্লাম জিতে যেখানে টেনিস তারকারা হারিয়ে যাচ্ছেন, সেখানে সেরেনা উইলিয়ামস এখনও পর্যন্ত নিজেকে ধরে রেখেছেন।

শুধু তাই নয়, ২১টি গ্র্যান্ড স্লাম জিতে নিঃশ্বাস ফেলছেন স্টেফি গ্রাফের ঘাড়ে। আর একটি জিততে পারলে ছুয়ে ফেলবেন স্বদেশীকে। দুটি জিততে পারলে তো কথাই নেই, সর্বকালের সেরা নারী টেনিস ক্রীড়াবীদ হয়ে যাবেন।

কিন্তু অপেক্ষার প্রহর শুধু দীর্ঘই হচ্ছে মার্কিন কৃষ্ণকলির। এখনও পর্যন্ত তিন-তিনটি গ্র্যান্ড স্লামের ফাইনালে গিয়ে টানা হেরে গেলেন বিশ্বের এক নম্বর বাছাই সেরেনা। প্যারিসের রোলাঁ গাঁরোয় ফ্রেঞ্চ ওপেনের মহিলা এককের ফাইনালে এসে সেরেনা হেরে গেলেন স্প্যানিশ তারকা গারবিন মুগুরুজার কাছে। ব্যবধান ৭-৫, ৬-৪-এর সরাসরি সেটে।

রবার্তা ভিঞ্চি এবং অ্যাঞ্জেলিক কারবারের কাছে পরাজয়ের পর টানা তৃতীয় গ্র্যান্ড স্লামের ফাইনালে এসে হেরে গেলেন ৩৪ বছর বয়সী মার্কিন এই টেনিস তারকা। প্রতিবারই ফাইনালে এসে তরী ডুবছে সেরেনার।

ভেনেজুয়েলায় জন্ম গারবিন মুগুরুজার। বাবা-মা’র সঙ্গে ৬ বছর বয়সে তিনি চলে আসেন ইউরোপে। মাঠে নামার আগে প্রতিপক্ষ সেরেনা সম্পর্কে বেশ প্রশংসাসূচক কথা-বার্তা বলেছিলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত ২২ বছর বয়সী এই অ্যাথলেটের কাছেই হেরে বসলেন সেরেনা।

আইএইচএস/এসকেডি