ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

আবারো মাঠে ক্রিকেটারের মৃত্যু

প্রকাশিত: ১২:৪৩ পিএম, ০২ জুন ২০১৬

ক্রিকেটারদের মাঠে মৃত্যু হওয়ার ঘটনা নতুন নয়। ফিলিপ হিউজের মাথায় বল লেগে মৃত্যুর পরেই নাড়াচাড়া দিয়ে বসেছিল আইসিসি। নতুন হেলমেট বানিয়ে কিভাবে ব্যাটসম্যানরা নিজেকে সুরক্ষিত রাখতে পারে সেটি নিয়ে গবেষণাও চালিয়েছে। কিন্তু তবুও ক্রিকেট মাঠে মৃত্যুর ঘটনা ঘটেই যাচ্ছে। এবার হার্টের সমস্যা হওয়ার কারণে মাঠেই মারা যান স্কটল্যান্ডের ক্রিকেটার কেনেথ ম্যাকলোড।

শনিবার বালমোরালে ক্রাথি ক্লাবের সঙ্গে তার ক্লাব ইনভেরুরি ক্লাবের খেলা চলছিল। দলের অধিনায়ক হিসেবেই স্কটিশ কাপের ম্যাচটি খেলতে নেমেছিলেন ম্যাকলোড। ব্যাটিং করে আউট হওয়ার পর ফিরে যাচ্ছিলেন ড্রেসিং রুমে। কিন্তু সেই পথেই হঠাৎ করে মাটিতে পড়ে যান ম্যাকলোড। ম্যাকলোডকে পড়ে যেতে দেখে দৌঁড়ে আসেন মাঠে থাকা প্রতিপক্ষের খেলোয়াড়রা। আসেন আম্পায়ার। চিকিৎসকরা মাঠে ঢুকলেন। কিন্তু বাঁচানো গেলো না ম্যাকলোডকে। খেলা পরিত্যক্ত হয় সেখানেই।

৫০ বছর বয়সী এই ক্রিকেটারের এমন মৃত্যুতে শোক নেমে আসে সেখানকার ক্রিকেটাঙ্গনে। বুধবার তার স্মরণে সকল খেলোয়াড়রা এক হয়েছিলেন। সেখানেই তার সতীর্থ এক ক্রিকেটার বললেন, ‘ম্যাকলোড স্বাভাবিকভাবেই ব্যাট করে গেছেন। কোনো সমস্যা বোঝা যায়নি। আউট হয়ে প্যাভিলিয়নে ফেরার পথেই পড়ে গেলেন। আসলে এমন মৃত্যু মেনে নিতে সবারই কষ্ট হচ্ছে।’

ক্রিকেটের প্রতি ছিল তার অগাধ ভালোবাসা। গলফের দিকেও মনোযোগ ছিল কিন্তু ক্রিকেটের কারণে সেখানে আর যাওয়া হয়ে ওঠেনি। শেষ পর্যন্ত তার ভালোবাসার জিনিস প্রাণ হারাতে হল ম্যাকলোডকে।   

আরআর/পিআর

আরও পড়ুন