ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

টেস্টকে বিদায় জানালেন কুলাসেকারা

প্রকাশিত: ১১:৫৪ এএম, ০১ জুন ২০১৬

নেপিয়ারে শুরু লর্ডসে শেষ। দীর্ঘ ৯ বছরের টেস্ট ক্যারিয়ারের ইতি টানলেন শ্রীলঙ্কান পেস বোলার নুয়ান কুলাসেকারা। মূলত ওয়ানডে এবং টি-টোয়েন্টির দিকে বেশি মনযোগ দেয়ার জন্যেই টেস্ট থেকে অবসর নিলেন তিনি। চলমান ইংল্যান্ড সিরিজের পরেই টেস্টকে গুডবায় জানাবেন ডান হাতি এই বোলার। বুধবার শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এক বিবৃতিতে নিজের টেস্ট থেকে বিদায়ের কথা জানান তিনি।  

২০১৪ সালে ইংল্যান্ডের মাটিতে শেষবার শ্রীলঙ্কার হয়ে সাদা জার্সি গায়ে মাঠে নেমেছিলেন তিনি। বিবৃতিতে কুলাসেকারা বলেন, ‘আমি টেস্ট ক্রিকেট ছেড়ে দেওয়ার কথা ভাবছি। এই ম্যাচের পরে (দ্বিতীয় টেস্ট) আমার মনে হয়েছে এটাই সঠিক সময় টেস্ট ছাড়ার। আমি আশা করি এই সিদ্ধান্ত আমাকে ওয়ানডে ও টি-টোয়েন্টির প্রতি আরও মনোযোগী করবে। আমি সেখানেই শ্রীলঙ্কার হয়ে আরও কিছুদিন পারফর্ম করতে চাই।’

বল হাতে ২১ টেস্টে ৩৭.৩৭ গড়ে ৪৮ উইকেট নিয়েছেন তিনি। ২০০৫ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট দিয়ে যাত্রা শুরু করেন কুলাসেকারা। পারফর্ম্যান্সের উত্থান পতনের কারণে দলে ছিলেন অনিয়মিত। ২০০৯ সালে পাকিস্তানের বিপক্ষে ম্যাচে তিনি মাত্র ২৮.৪ ওভার বল করে ৫৪ রান দিয়ে আট উইকেট নিয়ে দলকে জিতিয়েছিলেন। ইংল্যান্ডের সঙ্গে হওয়া লর্ডসে ২০১৪ সালের টেস্টটিতে ব্যাট হাতে দুই ইনিংসে ১০ রান করেন কুলাসেকারা বল হাতে নেন মাত্র দুই উইকেট।

আরআর/আরআইপি

আরও পড়ুন