ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

এগারোর সামনে রিয়াল

প্রকাশিত: ০৫:৩৩ এএম, ২৮ মে ২০১৬

চ্যাম্পিয়নস লিগের ফাইনাল রিয়ালের জন্য নতুন কিছু নয়। এর আগে ১৩ বার ফাইনাল খেলে জিতেছে ১০ বার।  ইতালির মিলানে অ্যাটলেটিকোর বিপক্ষে আজ জিতলে এগারোতম শিরোপা ঘরে তুলবে দলটি। মিলানের সান সিরোতে বাংলাদেশ সময় আজ রাত ১২টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে খেলাটি।

অ্যাটলেটিকোকে হারিয়ে শিরোপা জয়ের উল্লাস করতে তর সইছে না রিয়ালের। এদিকে এবারের আসরে ১৬টি গোল করে নিজের ১৭ গোলের গড়া রেকর্ডটি ভাঙার সামনে দাঁড়িয়ে থাকা রোনালদো বলেন, ‘গোলের সংখ্যা সমান হলে বা ছাড়িয়ে গেলে দারুণ হতে পারে। কিন্তু আমি এটা নিয়ে খুব আচ্ছন্ন থাকছি না। কেননা এখানে জয়টাই বেশি গুরুত্বপূর্ণ।’

রিয়াল মাদ্রিদের চ্যাম্পিয়নস লিগের শিরোপা জয় এবারের মৌসুমে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার ডাবল শিরোপা জয় থেকেও শ্রেয় বলে মনে করেন চোট কাটিয়ে ওঠা রোনালদো। তিনি আরও বলেন, চ্যাম্পিয়ন্স লিগ জয় বার্সেলোনার ডাবল শিরোপা থেকেও বেশি কিছু। চ্যাম্পিয়নস লিগ জয় মানে একটি স্বপ্ন সত্যি হওয়া। এটা আমি আমার হৃদয় থেকে বলছি।

এদিকে ফরাসি কোচরা কখনই চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিততে পারেননি। রিয়াল কোচ জিনেদিন জিদানের সামনে তাই ইতিহাস গড়ার সুযোগ। তবে সেটি গড়া এতটা সহজ হবে না। কাগজে কলমে অ্যাটলেটিকোর চেয়ে এগিয়ে থাকলেও, তাদের কখনই খাটো করে দেখেননি জিদান। কঠিন পরীক্ষাই দিতে হবে দলকে, এমনটাই মনে করছেন তিনি, অ্যাটলেটিকো শুরু থেকেই রক্ষণাত্মক খেলবে, এটা বলা যায় না। ম্যাচটা খুব কঠিন হয়ে উঠতে পারে।

এমআর/পিআর

আরও পড়ুন