ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মেসি-রোনালদোকে ছাড়িয়ে গেলেন কোহলি

প্রকাশিত: ১১:০৪ এএম, ২৭ মে ২০১৬

ক্রিকেট দুনিয়ার অন্যতম সেরা আকর্ষণ হিসেবে ইতোমধ্যে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। এবার যেন পৃথিবী সেরা হওয়ার মিশনেই নেমে পড়লেন কোহলি। বিশ্বের সেরা বাজারজাত খেলোয়াড়ের তালিকায় মেসি-রোনালদোকে টপকে গেছেন ভারতীয় এই ক্রিকেটার।

ব্রিটিশ সাময়িকী ‘স্পোর্টসপ্রো’র বিপণনযোগ্য ক্রীড়াবিদের তালিকায় তৃতীয় স্থানে অবস্থান করছেন কোহলি। ভারতের টেস্ট অধিনায়কের উপরে রয়েছেন শুধু পল পগবা এবং স্টিভেন কারি। পাঁচবারের ব্যালন ডি অর জয়ী লিওনেল মেসি রয়েছেন তালিকার ২৭ নম্বরে।

চলতি গ্রীষ্ম থেকে আগামী বছরের বিপণন সম্ভাবনার ভিত্তিতে এই তালিকা তৈরি করেছে সাময়িকীটি। আর সেখানেই তৃতীয় স্থানে রয়েছেন কোহলি। জুভেন্টাসের তারকা ফুটবলার পগবা রয়েছেন দ্বিতীয় স্থানে। ফুটবলার হিসেবে শীর্ষ দশে পগবা ছাড়া কেবল নেইমার রয়েছেন আট নম্বরে। ২০১২ এবং ২০১৩ সালে এই তালিকার শীর্ষে ছিলেন নেইমার।

মূলত ক্রীড়া তারকাদের অর্থমূল্য, বয়স, দেশীয় বাজারে চাহিদা এবং তাদের বিপণনযোগ্য করে তোলার ইচ্ছাটাকেও এই তালিকা গড়ার পেছনে মূল ভূমিকা কাজ করেছে। টেনিসের শীর্ষ তারকা জোকভিচ রয়েছেন ২৩ নম্বরে। তিনবারের ব্যালন ডি অর জয়ী রিয়াল মাদ্রিদ তারকা রোনালদো রয়েছেন ৩১ নম্বরে।

আরআর/এবিএস

আরও পড়ুন