ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ব্রাজিলের হয়ে কোপায় খেলবেন কাকা

প্রকাশিত: ০৯:৫৭ এএম, ২৭ মে ২০১৬

দল গঠনে চমকের জন্ম দিয়েছিলেন ব্রাজিলের কোচ দুঙ্গা। তারুণ্য নির্ভর দল নিয়েই কোপা আমেরিকায় খেলার সিদ্ধান্ত নেন তিনি। কিন্তু খেলোয়াড়দের ইনজুরির কারণে টুর্নামেন্টে ভালো করা নিয়ে দেখা দিয়েছে সংশয়। ফর্মের তুঙ্গে থাকা বায়ার্ন মিউনিখের মিডফিল্ডার ডগলাস কস্তা উড়ুর চোটের কারণে টুর্নামেন্টে ছিটকে যাওয়ায় তার পরিবর্তে ব্রাজিল দলে সুযোগ পেয়েছেন অভিজ্ঞ কাকা।

সাবেক এসি মিলান এবং রিয়াল মাদ্রিদ তারকা দীর্ঘদিন পর আবারো হলুদ জার্সি গায়ে কোপা আমেরিকায় খেলবেন। অরল্যান্ডো সিটির হয়ে দুর্দান্ত মৌসুম পার করার পুরষ্কার হিসেবে ব্রাজিল দলে তাকে সুযোগ দিয়েছেন দুঙ্গা।

নেইমার, থিয়াগো সিলভা, দাভিদ লুইজবিহীন ব্রাজিল দলে ছিল অভিজ্ঞতার অভাব। ৩ জুন থেকে যুক্তরাষ্ট্রে শুরু হওয়া শতবর্ষী কোপা আমেরিকায় কাকার অভিজ্ঞতা বেশ কাজে দিবে বলে মনে করছেন অভিজ্ঞ ফুটবলাররা। ব্রাজিলের প্রাথমিক দলে থাকলেও ২৩ সদস্যের চূড়ান্ত দলে ছিলেন না কাকা। অবশেষে কস্তার ইনজুরিতে তার সামনে খুলে গেল ব্রাজিল দলে ঢোকার রাস্তা।

২৩ সদস্যের দল থেকে কস্তার আগে স্ট্রাইকার রিকার্ডো অলিভেইরাও ইনজুরিতে টুর্নামেন্ট থেকে ছিটকে যান। তার পরিবর্তে দুঙ্গা দলে নিয়েছেন বেনফিকার জোনাসকে। কোপা আমেরিকায় ‘বি’ হাইতি, ইকুয়েডর এবং পেরুর বিপক্ষে লড়বে ব্রাজিল। টুর্নামেন্ট শুরুর আগে রোববার পানামার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে দুঙ্গার দল।

আরআর/এবিএস

আরও পড়ুন